‘আলিদাকে নেয়া ভুল ছিল’


প্রকাশিত: ১২:০১ পিএম, ২১ মে ২০১৭

গত কয়েক দিন ধরে দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আলোচিত নাম আলিদা শিকদার। না, যুক্তরাষ্ট্র প্রবাসী এ অ্যাথলেট লাল-সবুজের দেশকে কোনো সাফল্য উপহার দিয়ে আলোচনায় আসেননি। দেশের সম্মানহানি করে তিনি এখন নেতিবাচক আলোচনায়। ইসলামী সলিডারিটি গেমসের জন্য তাকে যুক্তরাষ্ট্র থেকে আজারবাইজানের বাকুতে উড়িয়ে নিয়ে গিয়েছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ); কিন্তু আলিদা কোনো খেলায়ই অংশ গ্রহণ করেননি।

দেশের দ্রুততম মানবী শিরিন আক্তারকে বঞ্চিত করে বিনা ট্রায়ালে আলিদা ঢুকে পড়েছিলেন বাংলাদেশ কন্টিনজেন্টে। ১০০ মিটার স্প্রিন্ট ও লংজাম্পে অংশ না নিয়েই কেন আলিদা বাকু থেকে যুক্তরাষ্ট্র ফিরে গেলেন তার কোনো জবাব নেই। গেমস থেকে বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশন নুরুল ফজল বুলবুল দেশে ফিরলেই আলিদার বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিওএ।

তবে বিওএর উপমহাসচিব আশিকুর রহমান মিকু অকপটে স্বীকার করেছেন গেমসের জন্য আলিদাকে নির্বাচন করা ছিল তাদের ভুল সিদ্ধান্ত। শনিবার রাতে হোটেল পূর্বানীতে জেলা ও বিভাগীয় ফুটবল সংগঠকদের মতবিনিময় সভা শেষে আশিকুর রহমান মিকু বলেছেন, ‘আমি এ নিয়ে শাহেদ ভাইয়ের (বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা) সঙ্গে কথা বলেছি। তিনিও বলেছেন, আলিদাকে নির্বাচন ঠিক সিদ্ধান্ত ছিল না। আলিদার জন্য আমার দেশের মেয়েটি (শিরিন) বঞ্চিত হলো।’

বিওএর উপমহাসচিব মিকুর কথায় একটা ইঙ্গিত মিললো- আলিদার কারণে আগামীতে প্রবাসী ক্রীড়াবিদদের আর বিবেচনায় নাও আনতে পারে বিওএ। ‘কিছু গেমস আছে যেখানে পদক পাওয়ার সম্ভাবনা নেই আমাদের। তাহলে দেশে যারা সারা বছর খেলে তাদেরই সুযোগ পাওয়া উচিত। আগামীতে এমন আর হবে না। আমাদের ঘরের ছেলে-মেয়েরা যতটুকু পারে ততটুকুই ভালো’- বলেছেন বিওএর উপমহাসচিব আশিকুর রহমান মিকু।

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।