মুশফিকের ‘দায়িত্বশীল’ হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ১২:২৩ পিএম, ১৭ মে ২০১৭

নিউজিল্যান্ডের বিপক্ষে শুভসূচনাই পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে আসে ৭২ রান। তবে তামিম ইকবাল সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলেন টাইগাররা। উইকেট পতনের মিছিলে যোগ দেন সাব্বির-সৌম্য-সাকিব। এরপর দায়িত্ব নিয়ে ব্যাট করেন মুশফিকুর রহীম।

বাংলাদেশি উইকেটরক্ষক তুলে নিয়েছেন ‘দায়িত্বশীল’ হাফ সেঞ্চুরি। ওয়ানডেতে এটি তার ২৪তম ফিফটি। ৬০ বলে ফিফটি পূর্ণ করেন মুশফিক। ৩৬তম ওভারে জিমি নিশামের বলটি কভার অঞ্চলে ড্রাইভ করে এক রান নিয়ে অর্ধশতকে পৌঁছান মুশি।

শেষ পর্যন্ত বাংলাদেশের তারকা এই ব্যাটসম্যান থেমেছেন ৫৫ রানে। তার ৬৬ বলের ইনিংসটি সাজানো চারটি চার ও একটি ছক্কায়। মজার বিষয়, মুশফিক সাজঘরে ফিরেছেন ওই নিশামের শিকার হয়ে।

দলীয় ১৮১ রানে নিশামের বলে থার্ডম্যান অঞ্চলে মুশফিক ধরা পড়েন লুক রনকির হাতে। যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ রানের চাকা সচল রেখেছেন মুশফিকুর রহীম। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে সম্ভাবনা জেগেছিল বাংলাদেশের বড় স্কোরের। কিন্তু সম্ভাবনা জাগিয়ে বিদায় নিলেন মুশফিক।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।