স্বপ্ন পূরণের আগেই খুন


প্রকাশিত: ০৮:০৯ এএম, ০৭ মে ২০১৫

ছেলে স্নাতকোত্তর সম্পন্ন করে বাবার মতোই শিক্ষকতা পেশায় আত্মনিয়োগ করেছে। এবার বাড়ি আলো করতে একজন সুন্দরী বউ আনা দরকার। তারই তোড়জোড় চলছিল কক্সবাজারের পেকুয়ার মাস্টার ইউনুছের বাড়িতে। কিন্তু যাকে নিয়ে পরিবারের এসব আয়োজন সে ফরহাদ উদ্দিন (৩২) দুর্বৃত্তের গুলিতে খুন হয়েছেন। বুধবার রাত সাড়ে ১০ টার দিকে একটি বুলেট সব স্বপ্ন শেষ করে দিয়েছে। তুচ্ছ ঘটনার জের ধরে তারই আপন চাচাতো ভাই ছালেহ উদ্দিন ছোটনের করা গুলিতে না ফেরার দেশে চলে গেলেন ফরহাদ। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।

ফরহাদের মামা শিক্ষক শাহ নিয়াজ মুহাম্মদ বেলাল জানান, চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এক বছর আগে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করা ফরহাদ উদ্দিন শিক্ষক হিসেবে যোগ দিয়েছিলেন চট্টগ্রাম মেরন সান স্কুল এ্যান্ড কলেজে । ৩ ছেলে ৩ মেয়ের সংসারের বড় সন্তান হিসেবে নির্মাণাধীন বাড়ির কাজ তদারক করতে গত দু’দিন আগে বাড়ি এসেছিলেন ফরহাদ। তাদের নির্মাণাধীন বাড়ির চালের উপর দিয়ে ছোটনদের বিদ্যুতের তারটি নেয়া হয়েছে। এটি সরানোর বিষয়ে অনুরোধ করতে গেলে বুধবার রাতে ফরহাদের সাথে বাকবিতণ্ডায় জড়ায় ছোটেন। এক পর্যায়ে ধারালো দা দিয়ে ফরহাদকে কোপাতে আসে সে। ফরহাদ তা প্রতিহত করে বাড়ি ফিরে আসে। রাতে বাড়ির আরেকটি দরকারি কাজে বের হয়ে উত্তর মেহেরনামা রাস্তার মাথা এলাকায় যাওয়া মাত্র উৎপেতে থাকা ছোটন তাকে গুলি করে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, গুলির শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে এসে ফরহাদকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার আগে ফরহাদ জানায়, ছোটন কয়েক জন যুবককে সাথে নিয়ে খুব কাছ থেকে তাকে গুলি করেছে।  

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মুহাম্মদ শহিদুল্লাহ হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে বলেন, একটু আগে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ছালেহ উদ্দিন ছোটন আগে থেকেই অপরাধ জগতের সাথে সম্পৃক্ত। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ কারণে সে প্রায় সময় পলাতক থাকত। গতকালই সে বাড়ি আসে এবং ফরহাদের সাথে তারের বিষয়ে কথা কাটাকাটি হয়। এছাড়া তাদের দু’পরিবারে পূর্ব বিরোধ ছিল। এরই জের ধরে খুনের ঘটনা ঘটে। এখনো কেউ মামলা দেয়নি। তবুও ছোটনকে গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সায়ীদ আলমগীর/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।