তরুণ দল নিয়েই ত্রিদেশীয় সিরিজ জিততে চান লাথাম


প্রকাশিত: ০১:২০ পিএম, ১৬ মে ২০১৭

নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন নেই ত্রিদেশীয় সিরিজে। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন তিনি। তার অনুপস্থিতিতে এই টুর্নামেন্টে কিউই দলকে নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম। দলটিতে নেই আরও কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তাই তরুণ দল নিয়েই খেলতে হচ্ছে তাদের। আর এই তরুণ দল নিয়েই ত্রিদেশীয় সিরিজ জিততে চান লাথাম।

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের শুরুটা হয়েছে দারুণভাবেই। নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫১ রানের জয় পেয়েছে লাথাম বাহিনী। ডাবলিনে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে সফরকারী কিউইরা তোলে ২৮৯ রান। জবাবে নেইল ও`ব্রেইনের সেঞ্চুরির (১০৯) পরও ২৩৮ রানে অলআউট হয় আইরিশরা।

সিরিজের প্রথম ম্যাচে আইরিশদের হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী কিউই শিবির। গোটা সিরিজেই এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আগামীকাল বুধবার ডাবলিনেই গড়াবে টাইগার-কিউই লড়াই। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় পৌনে ৪টায়।

নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়তে চায় নিউজিল্যান্ড। কিউই অধিনায়ক লাথামের ভাষায়, ‘আমাদের প্রধান লক্ষ্যই- ত্রিদেশীয় সিরিজ জয়। নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে চাই। তরুণ দল নিয়েই এগিয়ে যেতে হবে। প্রথম ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে চাই। এভাবে খেলতে পারাটা নিউজিল্যান্ড ক্রিকেটের জন্যই ভালো।’

নির্বাচকদের নির্বাচিত তরুণ দলেই আস্থা রেখে টাইগারদের বিপক্ষে মাঠে নামছেন লাথাম। বলেন, ‘দলে যারা সুযোগ পেয়েছে, তারা গত কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছে। জাতীয় দলেও তারা শতভাগ উজাড় করে দেবে, চাই এমনটাই।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।