উমর-জুনায়েদকে সতর্ক করল পিসিবি


প্রকাশিত: ১১:১০ এএম, ১৬ মে ২০১৭

পাকিস্তান ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার- উমর আকমল ও জুনায়েদ খান। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তান দলেও রয়েছেন এই দুই ক্রিকেটার। কিন্তু তাদের আচরণ নিয়ে সন্তুষ্ট নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

উমর-জুনায়েদকে আচরণে উন্নতি আনতে বলেছে বোর্ড। যদি তারা আচরণ না শোধরান, তাহলে নিষেধাজ্ঞার কবলে পড়তে হবে। উমর-জুনায়েদকে এমন সতর্কবার্তাই দিল পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ‘হ্যাঁ, জুনায়েদ এবং আকমলকে সতর্ক করে দেয়া হয়েছে। তাদের আচরণে উন্নতি দেখা না গেলে বড় ধরনের শাস্তিই পাবেন। আর ভালো আচরণ দেখাতে পারলে শাস্তি এড়াতে সক্ষম হবেন।’

উমর-জুনায়েদকে পিসিবির এমন সতর্কবার্তা কেন? গত মাসে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন দুজন। পাকিস্তান ঘরোয়া লিগে উমর আকমলের দল পাঞ্জাব প্রভিন্সের বিপক্ষে সিন্ধুর খেলার সময়। দুজনই খেলেছেন একই দলে। পাঞ্জাবের অধিনায়ক উমর। পাঞ্জাব-সিন্ধুর ম্যাচ শুরু হওয়ার আগে একাদশ নিয়ে প্রশ্ন করা হয় অধিনায়ক উমরকে। উমর জানান, ম্যাচটিতে পেসার জুনায়ের খানের পরিবর্তে খেলবেন অলরাউন্ডার নাসির নজীর।

পাঞ্জাব অধিনায়ক বলেন, ‘মাঠে প্রবেশের সময় আমি জানতে পারি, সে (জুনায়েদ খান) এখানে অনুপস্থিত। আমি খুব অবাক হয়েছি। ম্যানেজার এবং কোচ আমাকে জানান, জুনায়েদ আজ খেলবে না। একজন অধিনায়ক হিসেবে এটি আমার জন্য বিস্ময়ের।’

কিছুক্ষণ পর জুনায়েদ এক ভিডিওবার্তায় বলেন, ‘উমার আকমল মাত্র বলল আমি ম্যাচ থেকে পালিয়ে এসেছি- এটা শুনে আমি খুবই হতাশ। সত্যি ব্যাপারটি হচ্ছে, আমি খাদ্যে বিষক্রিয়াজনিত সমস্যায় ভুগছি। আমি বিষয়টা দলকে জানিয়েছি এবং তারা আমাকে বিশ্রাম নিতে বলেছেন।’

তাদের এই বাগযুদ্ধ মিডিয়ায় বেশ তোলপাড় সৃষ্টি করে। নজরে আসে পিসিবির। ঘটনাটি তদন্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে। তদন্ত শেষ। বোর্ড চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে রিপোর্ট পাঠিয়ে দিয়েছে ওই কমিটি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত জানানো হবে। তার আগে কমিটি ইতোমধ্যে দুজনকে সতর্ক করে দিয়েছে। সতর্কবার্তায় জানানো হয়েছে, বর্তমান আচরণ সন্তোষজনক না হলে শাস্তির কবলে পড়বেন উমর-জুনায়েদ।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।