আজ মাঠে নামছেন মেসি-ম্যারাডোনা


প্রকাশিত: ০৪:৫৪ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

শান্তির মিশনে সোমবার রাতে মাঠে নামছেন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা ও লিওনেল মেসি। ফুটবল পায়ে আবারও মাঠে দৌড়াবেন তারা। শুধু এই দুই ফুটবলারই নয়, শান্তির এই ফুটবল ম্যাচে খেলার কথা রবার্তো ব্যাজিওর মতো সাবেক তারকা ফুটবলারের পাশাপাশি রোনালদো, নেইমারদের মতো বর্তমান বিশ্বসেরা ফুটবলারদেরও। সোমবার রাতে সাবেক ও বর্তমান মিলিয়ে এক ঝাঁক তারকা ফুটবলারের মেলা বসবে রোমের অলিম্পিক স্টেডিয়ামে।

উল্লেখ্য, গাজাকে কেন্দ্র করে ইসরাইল ও ফিলিস্তিনির মধ্যে যে সহিংসতার ঘটনা জন্ম নিয়েছে সাম্প্রতিক সময়ে তা ব্যথিত করেছে খ্রিস্টানদের ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিসকে। তাই এ অঞ্চলে শান্তি স্থাপনের মানসে এক প্রীতি ফুটবল ম্যাচের পরিকল্পনা করেছেন পোপ। সঙ্গে অসহায় ও দুস্থ শিশুদেরও সাহায্য করতে চান তিনি। এরই অংশ হিসেবে মাঠে গড়াচ্ছে সোমবার রাতের ‘ফুটবল ফর পিস’ ম্যাচটি। এই ম্যাচে ধর্ম-বর্ণ নির্বেশেষে বিভিন্ন দেশ, জাতি ও সংস্কৃতি থেকে উঠে আসা ৫০ তারকা ফুটবলারের অংশ নেওয়ার কথা।

ম্যাচটির সফল আয়োজনের লক্ষ্যে সার্বিক প্রস্তুতিতে কাজ করেছে আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলার জাভিয়ের জেনেত্তির পুপি ফাউন্ডেশন। বাংলাদেশ সময় সোমবার রাত পৌনে ১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।