ইতিহাস গড়ার অপেক্ষায় পাকিস্তান


প্রকাশিত: ০৪:০৬ এএম, ১৪ মে ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এখনো সিরিজ না জেতা পাকিস্তান দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজ জয়ের পথে এগিয়ে যাচ্ছে। সিরিজ জয়ের স্বাদ পেতে ম্যাচের শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৯ উইকেট। আর স্বাগতিকরা পিছিয়ে আছে ২৯৬ রানে।

এর আগে ৫ উইকেট ২১৮ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৪৭ রানে থামে  নামা ওয়েস্ট ইন্ডিজ। দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯ রান করেন রোস্টন চেজ। পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৫টি উইকেট নেন মোহাম্মদ আব্বাস।   

১২৯ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। ব্যাটসম্যানদের ব্যর্থতার ৯০ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। তবে অষ্টম উইকেটে মোহাম্মদ আমির ও ইয়াসির শাহ ৬১ রানে জুটি গড়লে পর ৮ উইকেটে ১৭৪ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। ফলে দলটির লিড দাঁড়ায় ৩০৩ এ।

৩০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৭ রান তুলতেই ১ উইকেট হারায় ক্যারিবীয়রা। ফলে পঞ্চম দিনে জয়ের জন্য ২৯৭ রান দরকার ওয়েস্ট ইন্ডিজের আর ৯ উইকেট চাই পাকিস্তানের।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।