শুক্রবার বাকুতে শুরু হচ্ছে ইসলামী সলিডারিটি গেমস


প্রকাশিত: ০১:০৭ পিএম, ১১ মে ২০১৭

ইসলামী সলিডারিটি স্পোর্টস ফেডারেশন ২০০৫ সাল থেকে আয়োজন করে আসছে ইসলামী সলিডারিটি গেমস। চার বছর পরপর আয়োজিত এ গেমসের সূচনা হয়েছিল মধ্যপ্রাচ্যের দেশ সৌদিআরব থেকে। ইরান, ইন্দোনেশিয়া হয়ে গেমসের চতুর্থ আসর বসছে ইরোপের দেশ আজারবাইজানে। দেশটির রাজধানী বাকুকে শুক্রবার শুরু হচ্ছে ২১ ডিসিপ্লিনের এ গেমস। বাংলাদেশ অংশ নিচ্ছে ৮ ডিসিপ্লিনে।

৮ ডিসিপ্লিনের মধ্যে জিমন্যাস্টিক, সাঁতার, ভারোত্তোলন, শ্যুটিং ও কারাতে দল ইতিমধ্যেই বাকু পৌঁছেছে। অ্যথলেটিক ও কুস্তি দল যাবে ১৩ ও ১৪ মে। জুরখানেহ দল যাবে ১৮ মে।

শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধনের পর শনিবার থেকে শুরু হবে ক্রীড়াবিদদের শ্রেষ্ঠত্বের লড়াই। এ গেমসে বাংলাদেশের সম্ভাবনা আছে সাঁতারু শিলা, শু্যটার শাকিল আহমেদ ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তকে নিয়ে। গত এসএ গেমসে স্বর্ণজয়ী এ তিন ক্রীড়াবিদ পদক জয়ের প্রত্যাশা নিয়েই এখন বাকুতে।

বাংলাদেশ দল
অ্যাথলেটিক : আদুর রউফ ও লিদা শিকদার।
শ্যুটিং : আবদুল্লাহ হেল বাকী, রাব্বী হাসান মুন্না, শাকিল আহমেদ, মো. আনোয়ার হোসেন, সৈয়দা আতকিয়া হাসান ও মাহফুজা জান্নাত জুঁই।
সাঁতার : জুয়েল আহম্মেদ, আরিফুল ইসলাম, মাহফুজা খাতুন, নাজমা খাতুন, রোমানা আক্তার ও নাঈমা আক্তার।
কারাতে : মো. আল আমিন ইসলাম ও মাউনজেরা বর্না।
ভারোত্তোলন : মাবিয়া আক্তার সিমান্ত ও ফুলপতি চাকমা।
কুস্তি : মেহেদী হাসান, বিল্লাল হোসেন, রিনা আক্তার ও শিরিন সুলতানা।
জুরখানেহ: দীপু রায়, শরৎ চন্দ্র রায়, সৃজন দাস, মগনু মারমা, সিরাজুল ইসলাম, মোহাম্মদ আলী আমজাদ ও রঞ্জু আহমেদ।
জিমন্যাস্টিকস : সাদ্দাম হোসেন।

আরআই/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।