রকিবুলের ব্যাটে ঝড়, সেঞ্চুরি


প্রকাশিত: ১১:১৮ এএম, ০৮ মে ২০১৭

ইটের জবাব বুঝি পাটকেল মেরে দিতে হয়! দল জিতুক আর না জিতুক, রকিবুল হাসান ঠিকই দেখালেন কিভাবে বুক চিতিয়ে লড়াই করতে হয়। লিটন কুমার আর নাজমুল হোসেনের সেঞ্চুরিতে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের সামনে ৩৬৬ রানের বিশাল পাহাড় দাঁড় করিয়ে দিয়েছে আবাহনী লিমিটেড।

জবাব দিতে নেমে মোহামেডানও কম যায়নি। সমানতালেই লড়াই করে গেছে মোহামেডান। প্রথম দিকে কয়েকটি উইকেট দ্রুত পড়ে গেলেও অধিনায়ক রকিবুল হাসান লঙ্কান ব্যাটসম্যান চারিথ আশালঙ্কাকে সঙ্গে নিয়ে হাল ধরেন মোহামেডানের। ৬০ বলে ৬৩ রান করে আশালঙ্কা আশা ভঙ্গ করে বিদায় নিলেও রকিবুল হাসান সেই আশা ধরে রাখেন।

৩০ বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পর রকিবুল হাসান সেঞ্চুরি পূরণ করেন মাত্র ৬২ বলে। ৫০ ওভারের ম্যাচে নিঃসন্দেহে ঝড়ো ব্যাটিং। ৮টি বাউন্ডারি এবং ৭টি ছক্কা মেরে সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান রকিবুল।

শুধু সেঞ্চুরি করেই ক্ষান্ত হলেন না। নিজের ইনিংসকে পার করে দিলেন দেড়শ’র মাইলফলকও। এ রিপোর্ট লেখার সময় রকিবুলের রান ১১৫ বলে ১৫৪। ১০৭ বলে ১৫০ রান পূরণ করেন তিনি।

অধিনায়কের বুক চিতিয়ে লড়াই করা সত্ত্বেও মোহামেডান জিতবে কি না সন্দেহ। কারণ, উইকেট নেই। রকিবুলকে সঙ্গ দেয়ার মতও কেউ নেই। ভারতীয় বোলার মনন শর্মার দুর্দান্ত বোলিংয়ে একের পর এক উইকেট হারিয়েছে সাদা-কালো শিবির। এক প্রান্তে রকিবুল অটল থাকলেও ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে অন্য প্রান্ত থেকে ৫টি উইকেট তুলে নিয়েছেন মনন।

এ রিপোর্ট লেখার সময় মোহামেডানের রান ৪৪.৫ ওভারে ৩০০। জয়ের জন্য এখনও ৩২ বলে প্রয়োজন ৬৭ রান। যা প্রায় অসম্ভব।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।