উ.কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৪ মে ২০১৫

বিশ্বকাপ বাছাইয়ের আগে আফাগানিস্তানের পর এবার উত্তর কোরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সব কিছু ঠিক থাকলে চলতি মাসের ১৪ তারিখ বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠে গড়াতে পারে উত্তর কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচটি।
রোববার বিষয়টি নিশ্চিত করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এদিকে, বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে ভারসাম্যপূর্ণ দল গঠন করা হবে জানিয়েছেন প্রধান কোচ লোডউইক ডি ক্রুইফ।

আগামী মাসেই নিজেদের বিশ্বকাপ বাছাই মিশনে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, জর্ডানের মত এশিয়ার ফুটবল পরাশক্তি। তাই ম্যাগুলো নিয়ে আলাদা ভাবেই ভাবতে হচ্ছে বাফুফেকে। প্রতিপক্ষ কঠিন হলেও হোম কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে ঘরের মাঠের ম্যাচগুলো থেকে পয়েন্ট বের করতে পারলেই সম্ভাবনার দার খুলবে এশিয়ান কাপে অংশ নেয়ার। তাই এবারের প্রস্তুতিটা বেশ জোরে সোরেই সারতে চায় বাফুফে।

৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি সিঙ্গাপুর কিংবা মিয়ানমার এই দুই দলের যেকোনো একটির বিপক্ষে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত উত্তর কোরিয়ার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। সব কিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের ১৪ তারিখে বঙ্গবন্ধু স্টেডিয়ামে গড়াতে পারে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচটি।

এমআর/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।