রদ্রিগেজ-মোরাতায় রিয়ালের বড় জয়


প্রকাশিত: ০২:৪০ এএম, ০৭ মে ২০১৭

ক্রিশ্চিয়ানো রোনালদো খেলেননি। রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান আগেই অবশ্য এ খরব জানিয়েছিলেন। বিশ্রাম দেয়া হয়েছে দলের সেরা ফুটবলারকে। এছাড়া নিয়মিত একাদশে নামেননি করিম বেনজেমাও। নেমেছিলেন দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে। সুযোগটা কাজে লাগিয়েছেন হামেস রদ্রিগেজ ও আলভারো মোরাতা। দুজনই করেছেন জোড়া গোল। আর তাতে গ্রানাডার বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে বার্সেলোনাকে আবারও ধরে ফেলল রিয়াল। লিগ টেবিলে দুদলেরই পয়েন্ট সমান, ৮৪। শীর্ষে থাকা বার্সেলোনা অবশ্য একটি ম্যাচ বেশি খেলে ফেলেছে। রিয়ালের ম্যাচ সংখ্যা ৩৫; আর বার্সা খেলেছে ৩৬টি। তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ ৩৬ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছে ৭৪ পয়েন্ট।

রিয়াল মাদ্রিদ খেলেছে প্রতিপক্ষের মাঠে। তা মনেই হয়নি! ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণটা ছিল রিয়ালের হাতেই। তার প্রমাণ- খেলার তিন মিনিটের মাথায় লিড পেয়ে যায় সফরকারীরা। আর রিয়ালকে সেই লিড এনে দেন হামেস রদ্রিগেজ। ডানপ্রান্ত থেকে লুকাস ভাসকেসের বাড়িয়ে দেয়া বলটি পায়ের আলতো ছোঁয়ায় গ্রানাডার জালে প্রবেশ করান কলম্বিয়ান এই মিডফিল্ডার (১-০)।

ম্যাচের ১১ মিনিটের মাথায় রিয়ালের গোল ব্যবধানে দ্বিগুণে পরিণত করেন রদ্রিগেজই। ফাবিও কোয়েন্ত্রাওয়ের ক্রসে উড়ে আসা বলটি দুর্দান্ত এক হেডে গ্রানাডার জালে জুড়ে দেন ২৫ বছর বয়সী এই তারকা (২-০)।

রিয়াল বাকি গোল দুটিও পেয়েছে প্রথামার্ধেই। আলভারো মোরাতার কল্যাণে। খেলার ৩০ মিনিটে দানিলোর পাস থেকে পাওয়া বলটি দারুণ এক শটে গ্রানাডার জালে জড়ান এই স্প্যানিশ স্ট্রাইকার (৩-০)। চার মিনিটের ব্যবধানে জোড়া গোলের দেখা পান মোরাতা।

৩৫ মিনিটে মোরাতার গোলটি ছিল অসাধারণ! একক নৈপুণ্যেই করেন গোলটি। ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষ এক খেলোয়াড়কে বোকা বানান। এরপর জোরালো শটে গ্রানাডার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই মোরাতা (৪-০)। চলতি লিগে এটি তার ১৫তম গোল।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।