চাঁদাবাজীর অভিযোগে হাতি আটক


প্রকাশিত: ১২:২১ পিএম, ৩০ আগস্ট ২০১৪

নওগাঁর মহাদেবপুরে হাতি দিয়ে চাঁদাবাজীর সময় হাতিসহ মাহুতকে আটক করেছে পুলিশ। এর পর হাতিটিকে রাজশাহী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার এ ঘটনা ঘটে।

এ বিষয়ে মহাদেবপুর থানার ওসি এএইচ এনায়েত উদ্দিন জানান, হাতিটিকে দিয়ে মাহুত উপজেলার কুঞ্জবন এলাকায় বাস, ট্রাক, মোটরসাইকেল, বাইসাইকেল ও পায়ে হাঁটা মানুষের পথ রোধ করে থামিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করছিল। স্থানীয় পাখী গবেষক ও পরিবেশবিদ মুনসুর সরকার এ ব্যাপারে থানা পুলিশে খবর দিলে পুলিশ মাহুতসহ হাতিটিকে আটক করে।

পরিবেশবিদ মুনসুর সরকার জানান, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ধারা ৩৬ (২) অনুযায়ী হাতি ক্রয় বিক্রয়, পরিবহণ, স্থানান্তর, ইত্যাদি সংক্রান্ত বিষয়ে উক্ত আইনের ধারা ১০ এর অধিনে পারমিট গ্রহণের বাধ্যবাধকতা থাকলেও হাতির মালিক বা মাহুত কোন পারমিট দেখাতে পারেনি।

বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা মোল­া রেজাউল করিম জানান, বর্তমানে হাতি ও এর মাহুতকে রাজশাহীর পবায় বন বিভাগের নার্সারী কেন্দ্রে রাখা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।