বড় জয়ে সাসেক্সে প্রস্তুতি শেষ করল বাংলাদেশ দল


প্রকাশিত: ১২:০৬ এএম, ০৬ মে ২০১৭

নরফোক একাদশের বিপক্ষে ৩৪৫ রান করেও বাংলাদেশ ফলের মুখ দেখতে পারেনি বৃষ্টির কারণে। তবে সাসেক্স একাদশের বিপক্ষে ৩১৪ রান করে ১৩৪ রানের বিশাল জয় তুলে নিয়েছে  টাইগাররা। মূলতঃ বাংলাদেশ দলের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি সাসেক্স একাদশ। বোলারদের তোপের মুখে ৩১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮০ রানেই অলআউট হয়ে গেছে সাসেক্স একাদশ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্দেশ্যে সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্পে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে মুশফিকুর রহীমের নেতৃত্বে বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক সাসেক্সের মোকাবেলা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ নামে টাইগাররা।

মজার ব্যাপার হলো, টাইগারদের সবার মাঠে নামা নিশ্চিত করতে স্বাগতিক সাসেক্স একাদশের জার্সিতে খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং শফিউল ইসলাম। শফিউল ৭ ওভার বল করে ৩৭ রান দিলেও একটিও উইকেট পাননি। মাহমুদউল্লাহ ব্যাট হাতে ৩২ রান উপহার দিয়েছেন সাসেক্সকে।

৩১৫ রানের লক্ষ্যে খেলতে নেমে সাসেক্সের শুরুটা মোটামুটি ভালো ছিল। তবে বাংলাদেশের বোলারদের দাপট বাড়তে থাকলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সাসেক্স একাদশ। রবসন ৪৯ রান করে এবং মাহমুদউল্লাহ রিয়াদ আউট হওয়ার পর ম্যাচ থেকে ছিটকে যায় সাসেক্স একাদশ।

riad-safiul

ক্রিজের এক প্রান্ত আগলে ধরে রেখে খেলতে থাকা জেনার ৪০ রান করে অপরাজিত থাকলেও সঙ্গীর অভাবে বেশিদুর এগুতে পারেননি। শেষ পর্যন্ত সাসেক্সের ইনিংস থামে সব কয়টি উইকেট হারিয়ে ১৮০ রানে।

বাংলাদেশের বোলারদের পক্ষে ৩১ রান দিয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন মেহেদী হাসা মিরাজ। এছাড়া দু’টি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়। পাশাপাশি একটি করে উইকেট নেন সানজামুল, সৌম্য সরকার ও সাব্বির রহমান।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস, সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজের হাফ সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৯২* রান। তাছাড়া মিরাজ অপরাজিত ৬০, সাব্বির ৫২ ও মুশফিক ৪০ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর

বিসিবি একাদশ : ৩১৪/৯, ৫০ ওভার, (কায়েস ৯২*, মিরাজ ৬০*, সাব্বির ৫২, মুশফিক ৪০, সোহান ২৭, মোসাদ্দেক ৭, সৌম্য ৬, নাসির ৫, সানজামুল ৫, তাসকিন ৪)।

সাসেক্স একাদশ : ১৮০/১০, ৪০.৩ ওভার, (রবসন ৪৯, জেনার ৪০*, মাহমুদউল্লাহ ৩২; মিরাজ ৩১/৩, শুভাশিষ ২৮/২, তাসকিন ৩০/২)।

ফল : বাংলাদেশ ১৩৪ রানে জয়ী।

আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।