রশিদের ঘূর্ণিতে বিধ্বস্ত আয়ারল্যান্ড


প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০৫ মে ২০১৭

আদিল রশিদ ওয়ানডে ক্যারিয়ার সেরা বোলিংটা করলেন আজ। সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে। ৮ ওভারে ২৭ রান দিয়ে ঝুলিতে জমা করেছেন ৫ উইকেট। রশিদের ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে আয়ারল্যান্ড। ম্যাচটিতে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

ব্রিসটলের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। আদিল রশিদের ঘূর্ণিতে ৩৩ ওভার ব্যাট করতে পেরেছে। আইরিশরা অলআউট হয়েছে ১২৬ রানে। জবাবে ২০ ওভারেই (১৮০ বল হাতে রেখে) মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন অ্যান্ডি ব্যালবিরনি। এডি জয়েস করেন ২৩ রান। পল স্টার্লিং থামেন ২০ রান করেই। নেইল ও`ব্রেইন নামের পাশে যোগ করেন ১৬ রান। অধিনায়ক পোর্টারফিল্ড নামের প্রতি সুবিচার করতে পারেননি। করেছেন মাত্র ১৩ রান।

ইংল্যান্ডের পক্ষে সেরা বোলার ৫ উইকেট শিকারি আদিল রশিদ। জো রুট নিয়েছেন দুটি উইকেট। একটি করে উইকেট পকেটে পুরেছেন ডেভিড উইলি, মার্ক উড ও জ্যাক বল।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো ছিল না ইংল্যান্ডের। দলীয় ১ রানের মাথায় জেসন রয়কে হারিয়ে ফেলে তারা। তবে অ্যালেক্স হেলসের ৫৫, জো রুটের অপরাজিত ৪৯ আর মরগানের ১০ ও জনি বেয়ারস্টোর ১০* রানে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।