টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১০:২৪ এএম, ০৫ মে ২০১৭

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আজ সাসেক্স একাদশের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। টস নামক ভাগ্য পরীক্ষায় হেরেছেন মুশফিকুর রহীম। টস হেরে প্রথমে ব্যাটিং করতে হচ্ছে বাংলাদেশকে। অপরদিকে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে সাসেক্স।

প্রথম প্রস্তুতি ম্যাচে টাইগারদের ব্যাটিং প্রস্তুতিটা ভালোই ছিল। মুশফিকের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৫ রান তুলেছিল বাংলাদেশ। জয়ের জন্য ডিউক অব নরফোক একাদশকে ৩৪৬ রানের লক্ষ্য দিয়েছিলেন টাইগাররা। আরুনডেল ক্যাসল ক্রিকেট স্টেডিয়ামে গড়ানো ম্যাচটি উপভোগ করেন ১২ হাজার দর্শক।

৯৮ বলে ১৪টি চার ও চারটি ছক্কায় ১৩৪* রানের অসাধারণ এক ইনিংস খেলেন টাইগার দলপতি মুশফিক। ৬৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৭৩ রানের ঝলমলে এক ইনিংস খেলেন সৌম্য সরকার। ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ৪০ বলে ৭টি চারে ৪৪ রান।

৩৪৬ রানের পাহাড়সম রান তাড়া করতে নেমে ডিউক অব নরফোকও দারুণ সূচনা পায়। ১৯ ওভারেই তারা তুলে ফেলে ৯৫ রান। কোনো উইকেট না হারিয়েই। এরপরই নামে বৃষ্টি। বৃষ্টির তীব্রতা এতটাই বেশি ছিল যে, খেলা আর মাঠেই গড়ানো সম্ভব হয়নি। এ কারণে শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচটা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

প্রসঙ্গত, আগামী ৭ মে বাংলাদেশ দল উড়ে যাবে আয়ারল্যান্ডে। আয়ারল্যান্ডেও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর স্বাগতিক ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে, ১২ মে।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।