রান উৎসবের ম্যাচে দিল্লির জয়


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ০৫ মে ২০১৭

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রান উৎসব দেখলো সমর্থকরা। টস হেরে ব্যাট করতে নেমে সুরেশ রায়না ও দিনেশ কার্তিকের ঝড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২০৮ রান করে গুজরাট। জবাবে রিশাব প্যান্ট ৯৭ রানের ইনিংসের উপর ভর করে ১৭.৩ ওভারের ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দিল্লি।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না গুজরাটের। ১০ রান তুলতেই হারিয়ে ফেলে দুই উইকেট। ১ রান করতেই কাগিসো রাবাদার শিকার হন ব্রেন্ডন ম্যাককালাম। ৯ রান করা ডোয়াইন স্মিথ কাটা পড়েন রান আউটে।

তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় গুজরাট। এই উইকেটে ১৩৩ রানের জুটি গড়েন সুরেশ রায়না ও দিনেশ কার্তিক। ৪৩ বলে ৫টি চার ও চারটি ছক্কায় ৭৭ রান করেছেন রায়না। গুজরাট অধিনায়কও দুর্ভাগ্যের শিকার; রান আউটে কাটা পড়েন।

দিনেশ কার্তিকের ঝড় থামে প্যাট কামিন্সের আঘাতে। বিদায়ের আগে ৩৪ বলে পাঁচটি করে চার ও ছক্কায় কার্তিক খেলেছেন ৬৫ রানের ইনিংস। অ্যারন ফিঞ্চ করেছেন ২৭ রান। দিল্লির পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও কাগিসো রাবাদা। ১টি উইকেট নিয়েছেন কোরি অ্যান্ডাসন।

MJP

পাহাড়সম রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই করুন নায়ার বিদায় নিলেও দ্বিতীয় উইকেটে সানজু স্যামসনকে সঙ্গে নিয়ে ১৪৩ রানের জুটি গড়েন প্যান্ট। স্যামসন ৩১ বলে ৭টি ছক্কায় করেন ৬১ রান। আর আউট হওয়ার আগে ৪৩ বলে ৬টি চার ও  ৯ ছয়ে ৯৭ রান করেন প্যান্ট।

চতুর্থ উইকেট জুটিতে শ্রেয়াস আয়ার ও কোরি অ্যান্ডারসন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।  আয়ার ৮ বলে ২ ছয়ে ১৪ ও অ্যান্ডারসন ১২ বলে ২ ছয়ে ১৮ রানে অপরাজিত থাকেন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।