দ্রাবিড়-শচীনরা চান চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলুক ভারত


প্রকাশিত: ০৩:০৩ পিএম, ০৪ মে ২০১৭

আইসিসির কার্যনির্বাহী কমিটির সভায় নতুন ফাইনান্সিয়াল মডেল তৈরি করা হয়েছে। সেটা পাশ হয়েছে ৯-১ ভোটের ব্যবধানে। ভারত এর বিরোধিতাকারী একমাত্র দেশ। নতুন মডেল অনুযায়ী ভারত রাজস্ব পাবে ২৯০ মিলিয়ন ডলার করে। এটা বন্টন হচ্ছে সদস্য দেশগুলোর মধ্যে সমতার ভিত্তিতে। মানতে নারাজ ভারত।

এ ছাড়া আইসিসি সংবিধান সংশোধনের যে প্রস্তাব আনা হয়েছে। তাতে কিছু পরিবর্তন সাপেক্ষে অনুমোদন দেয়া হয়েছে ৮-২ ভোটের ব্যবধানে। এখানেও প্রধান বিরোধিতাকারী দেশ ভারত। আইসিসির দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ভোটাভুটিতে হেরে যাওয়ার কারণেই হয়তো চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ভারত নিজেদের প্রত্যাহারও করে নিয়েছে! নির্ধারিত সময়ে দলও ঘোষণা করেনি।

যে কারণই থাকুক, তাই বলে আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফি মিস করবে ভারত? নাহ, এমনটা চান না ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা। তারা চান, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলুক বিরাট কোহলির দল। এই দলে রয়েছেন ভারতের সাবেক ১২ ক্রিকেটার।

শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, জহির খান, সন্দীপ পাতিল, অজিত আগারকাররা খুব করে চাইছেন, ভারত যেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলে। ২০১৩ সালে এই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবারও ইংল্যান্ড থেকে সেই শিরোপা ঘরে নিয়ে আসেন বিরাট কোহলি বাহিনী। এমন প্রত্যাশাই ভারতীয় সাকেবদের।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।