আইপিএলের প্রাকটিসে ‘প্রস্তুত’ মোস্তাফিজ


প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৪ মে ২০১৭

এবার একটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে। আরও কিছু ম্যাচ খেলতে পারলে ভালো হতো। নামের প্রতি সুবিচার করতে না পারায় সানরাইজার্স হায়দরাবাদের একাদশে ‘উপেক্ষিত’ ছিলেন। বেঞ্চে বসেই ওয়ার্নার-যুবরাজ-রশিদদের খেলা দেখেছেন মোস্তাফিজুর রহমান।

তবে হায়দরাবাদের অনুশীলনে কাটার মাস্টার ছিলেন নিয়মিত। নিজেকে ঝালিয়ে নিয়েছেন ভালোভাবেই। তাছাড়া একাদশে থাকতে না পারায় খুব একটা হতাশও নন ‘দ্য ফিজ’! কারণ অপারেশনের ধকল কাটিয়ে উঠতে সময় ও  বিশ্রামের দরকার ছিল, সেটা পেয়েছেন ভালোভাবেই।

বরং আইপিএল খেলতে গিয়ে এবার হায়দরাবাদের হয়ে যে প্রাকটিস করেছেন, তা জাতীয় দলের হয়ে খেলার প্রস্তুতি হিসেবেই দেখছেন মোস্তাফিজ। ওই প্রাকটিস কাটার মাস্টা কাজে লাগাবেন আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

বর্তমানে মোস্তাফিজ কতটা ফিট, তা অনেকটা বোঝা গেছে দেশে ফেরার পরদিনই জিমে নেমে পড়ায়। বুধবার দেশে ফিরেছেন, আর আজ বৃহস্পতিবার দুপুরেই মিরপুর একাডেমি মাঠে জিম করতে চলে আসেন। ঝাম ঝরিয়েছেন।

শারীরিক ব্যায়াম সেরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মোস্তাফিজ। জানালেন, আইপিএলে তেমন ম্যাচ খেলার সুযোগ না হলেও অনুশীলনটা জাতীয় দলের হয়ে আসন্ন টুর্নামেন্টে কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টাই করবেন।

মোস্তাফিজ বলেন, ‘হায়দরাবাদের সঙ্গে নয় ম্যাচ ছিলাম। খেলেছি মাত্র একটিতে। বেশির ভাগ সময়টাই একাদশের বাইরে ছিলাম। খেললে অভিজ্ঞতা হতো। তবে অনুশীলন করেছি। নিজেকে প্রস্তুত করে নেয়ার সুযোগটা পেয়েছি। আসন্ন টুর্নামেন্টে (একাদশে) খেলার সুযোগ পেলে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করব।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।