সিরিজ জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান


প্রকাশিত: ০৫:০১ এএম, ০৪ মে ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এখনো টেস্ট সিরিজ না জেতা পাকিস্তান সিরিজ জয় দিয়েই অধিনায়ক মিসবাহ ও ইউনিস খানকে বিদায় জানাতে চেয়েছিল। আর সেই লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে দলটি। প্রথম টেস্টে জয়ের পর ইয়াসির শাহর দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় টেস্টেও ভালো অবস্থানে রয়েছে সফরকারী দলটি।

৪১ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শুরু করে আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান হেটমায়ার ও ব্রাথওয়েট। তবে আগের দিনের সঙ্গে ১ রান যোগ করেই বিদায় নে হেটমায়ার। তৃতীয় উইকেটে হোপকে সঙ্গে নিয়ে ৫৬ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন ব্রাথওয়েট। ৪৩ রান করা ব্রাথওয়েটের বিদায়ের পর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান চেইজকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন হোপ।

আর ১৫৫ রানে চতুর্থ হারানো ক্যারিবীয়দের পথ দেখাচ্ছিলেন শাই হোপ ও ভিশল সিং। এ দুজনের ৮০ রানের জুটির উপর ভর করে ভালো একটা লিডের স্বপ্ন দেখতে শুরু করেছিল ক্যারিবীয়রা। রবে মাত্র ৮ বলে পাল্টে যায় দৃশ্যপট। ৯০ রান হোপকে প্রথমে নিজের বোলিংয়ে তালুবদ্ধ করেন ইয়াসির। পরের ওভারে ৩২ রান করা সিং বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ আব্বাসের বলে।

পরের ওভারেই আবারও ইয়াসিরের ধাক্কা। প্রথম বলেই অধিনায়ক হোল্ডার স্লিপে ইউনিস খানের দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে ফিরেছেন। শেষ দিকে আর কেউ দাঁড়াতে না পারলে ৯ উইকেটে ২৬৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে স্বাগতিকরা। দিন শেষে পাকিস্তানের চেয়ে ১৮৩ রানে এগিয়ে আছে দলটি। ইয়াসির শাহ নেন ৬ উইকেট।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।