অমির ব্যাটে জিতল গাজী


প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৩ মে ২০১৭
ফাইল ছবি

২৭১ রানের লক্ষ্য। ওপেন করতেই নেমেছিলেন জহিরুল ইসলাম অমি। দায়িত্ব নিয়ে ব্যাট করছিলেন। দুর্ভাগ্য তার। পুরো সময়টা মাঠে থাকতে পারেননি। ১২২ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৯৬ রান করার পর চোট পান। হতাশা নিয়েই সেচ্ছায় অবসরে যান। তবে ম্যাচ শেষে তার হতাশা কিছুটা হলেও দূর হয়েছে। কেননা অমির ব্যাটে ভর করেই পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্স পেয়েছে ৪ উইকেটের জয়।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে প্রথম ব্যাট করে ৯ উইকেটে ২৭০ রান তোলে পারটেক্স স্পোর্টিং ক্লাব। শুরুটা তাদের ভালোই ছিল। উদ্বোধনী জুটিতে দলের স্কোরশিটে ৬৫ রান যোগ করেন জতিন সাক্সেনা ও জনি তালুকদার। হোসেন আলীর বলে এনামুল হকের হাতে ক্যাচ দিয়েছেন ৩৪ রান করা জনি।

অপর ওপেনার জতিন তুলে নিয়েছেন ফিফটি। ভারতীয় এই ক্রিকেটার খেলেছেন ৬১ রানের ইনিংস। ইরফান শুক্কুর করেন ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯ রান। জাকারিয়া মাসুদ অপরাজিত ছিলেন ৩৩ রানে। গাজী গ্রুপের পক্ষে দুটি করে উইকেট লাভ করেন আবু হায়দার রনি ও হোসেন আলী। একটি করে উইকেট পেয়েছেন আলাউদ্দিন বাবু, মেহেদী হাসান, নাঈম ইসলাম জুনিয়র ও সোহরাওয়ার্দী শুভ।

এদিকে লক্ষ্য তাড়া করতে নামা গাজী গ্রুপও পায় শুভসূচনা। ওপেনিং জুটিতে আসে ৬৮ রান। জহিরুল ইসলাম অমির ৯৬* রানের ইনিংসটি সর্বোচ্চ। এনামুল হক বিজয় করেন ৩৬ রান। সোহরাওয়ার্দী শুভর ব্যাট থেকে এসেছে ৩৪ রান। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফারুক হোসেন (১৩ বলে ২৯*) ও নাঈম ইসলাম জুনিয়র (১৩*)।

পারটেক্স স্পোর্টিং ক্লাবের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন রবিউল ইসলাম ও জুবায়ের আহমেদ। আর একটি করে উইকেট লাভ করেছেন জাকারিয়া মাসুদ ও মামুন হোসেন।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।