মাশরাফিদের স্পন্সর প্রাণ না রবি?


প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০২ মে ২০১৭

বাংলাদেশের প্রখ্যাত, প্রসিদ্ধ ‘প্রাণ’ সামগ্রীর নাম কে না জানে? বিশ্ব বাজারে অনেক আগে থেকেই ‘প্রাণ’ সামগ্রীর সুনাম। সেই ‘প্রাণ’ গ্রুপ কি এবার টাইগারদের স্পন্সর হতে যাচ্ছে? আগামীতে টিম বাংলাদেশের নতুন স্পন্সর কি প্রাণ গ্রুপ। চলতি বছরের ১ জুন থেকে আগামী ২০১৯ সালের ৩১ মে- দুই বছর মাশরাফি, তামিম, সাকিবদের গায়ের লাল-সবুজ জার্সিতে কি ‘প্রাণ’ লোগো শোভা পাবে?

ভেতরের খবর, প্রাণ গ্রুপ বাংলাদেশ ক্রিকেট দলের স্পন্সর হবার দৌড়ে এগিয়ে। যদিও বর্তমান স্পন্সর রবিও আছে টিম স্পন্সরের দৌড়ে। যতদূর জানা গেছে, নতুনের বার্তা নিয়ে দেশ ও দেশের বাইরে আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ কর্পোরেট হাউজ প্রাণ ক্রিকেট দলের স্পন্সর হতে আগ্রহী।

এখন দেখার বিষয় একটাই- কে হবে জাতীয় দলের নতুন টিম স্পন্সর? পুরনো স্পন্সর রবিকে টপকে প্রাণ গ্রুপ সে জায়গা নিতে পারবে? আর মাত্র ৪৮ ঘণ্টা পরই মিলবে এর উত্তর।

আগামী ৪ মে বৃহস্পতিবার পরবর্তী দুই বছরের জন্য জাতীয় দলের টিম স্পন্সরশিপের টেন্ডার। বিসিবির ফ্লোর প্রাইস ৬০ কোটি টাকা। সে টেন্ডারে প্রাণের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে শুধু রবির।

এছাড়া আর যে তিন করপোরেট হাউজ টিম স্পন্সরশিপ স্বত্ব কেনায় আগ্রহ দেখিয়েছিল, সেই গ্রামীণফোন, মেঘনা গ্রুপের ব্র্যান্ড ফ্রেশ ও বিকাশের আর্থিক শর্ত শেষ পর্যন্ত গ্রহণযোগ্য হয়নি।

শুধু প্রাণ আর রবিই টিকে আছে। কাজেই এই দুই করপোরেট হাউজই ৪৮ ঘণ্টা পর টেন্ডারে অংশ নেবে। এখন যারা দর বেশি হবে সেই পাবে স্পন্সরশিপ। বিষয়টি খুবই গোপনীয়। সঙ্গে স্পর্শকাতরও। কাজেই প্রাণ ও রবি- দু’পক্ষই নীরব। সতর্ক ও সাবধানী।

অন্যদিকে বোর্ডের শীর্ষ কর্তারা একটি ভাল মূল্যের অপেক্ষায় উন্মুখ হয়ে আছে। বিসিবির অন্যতম নীতি নির্ধারক ও শীর্ষ কর্তাদের অন্যতম ইসমাইল হায়দার মল্লিক জাগো নিউজকে জানিয়েছেন, ‘আমরা চাই জাতীয় দলের টিম স্পন্সরশিপের মূল্য বেশি হোক। তাতে যে শুধু বিসিবি আর্থিক দিক থেকে লাভবান হবে, তা নয়। জাতীয় দলের পাশাপাশি বোর্ডের ভাবমূর্তিও বাড়বে। বহির্বিশ্বে আমরা বড় গলায় বলতে পারবো, বাংলাদেশের করপোরেট হাউজই টিম বাংলাদেশের স্পন্সর। তাও ৬৫ থেকে ৭০ কোটি টাকায়।’

বোর্ডের কোনো কর্তা টাকার অংক নির্দিষ্ট করে না বললেও নাম প্রকাশে অনিচ্ছুক ক’জন শীর্ষ কর্তার ধারণা টিম স্পন্সরশিপ ৬৫ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। দেখা যাক, প্রাণ আর রবির কোন করপোরেট হাউজ কত দরে টিম বাংলাদেশের নতুন স্পন্সরশিপ স্বত্ব কিনে নেয়!

এআরবি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।