সিটি নির্বাচনে আরো খারাপ পরিকল্পনা ছিল বিএনপির : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০২ মে ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি তিন সিটি কর্পোরেশন নির্বাচন নস্যাৎ করার লক্ষ্যে লাশ ফেলার আরো খারাপ পরিকল্পনা ছিলো। কিন্তু তারা সফল হয়নি। কারণ, আইন প্রয়োগকারী সংস্থাগুলো এ লক্ষ্যে সাধারণ জনগণের পাশাপাশি একটি চমৎকার কাজ করেছে।

শনিবার বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ ও সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি হত্যার মাধ্যমে লাশ ফেলে দিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যেতে চেয়েছিল। কিন্তু তারা সে সুযোগ পায়নি। কারণ, আইন প্রয়োগকারী সংস্থাগুলো ছিলো সক্রিয় ও সতর্ক। এছাড়া জনগণও ছিল সাধারণ মানুষের নিরাপত্তার ব্যাপারে সতর্ক।

প্রধানমন্ত্রী আরো বলেন, নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়ে বিএনপি সবকিছুই করেছে। কিন্তু তারা মাঠে ছিলো না, তাদের কোনো প্রতিনিধি ছিলো না। তাদের কোনো এজেন্ট ছিলো না। নির্বাচনের দিন ভোটগ্রহণ শুরু হওয়ার মাত্র তিন ঘন্টা পর হঠাৎ করে তারা নির্বাচন বয়কট করেছে।

তিনি বলেন, ঈর্ষা, ঘৃণা, প্রতিশোধ কখনো জনগণের কল্যাণ বয়ে আনে না। কিন্তু দুঃখজনক হচ্ছে যে, বিএনপি-জামায়াত বিগত ৫ জানুয়ারি থেকে তিন মাস ধরে এ ধরনের অপরাধ করে চলেছে।

এ ধরনের অপরাধের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে শেখ হাসিনা বলেন, তার সরকার আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করা, অগ্নিসংযোগ, সরকারি ও বেসরকারি সম্পত্তি ধ্বংস করার কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। অগ্নিসংযোগ ও নাশকতামূলক কর্মকাণ্ডে যারা জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে- ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উসৈ সিং, পার্বত্য চট্টগ্রাম বৌদ্ধ ভিক্ষু সংঘের সভাপতি শ্রীমৎ প্রজ্ঞানন্দ মহাথেরো ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি শ্রীমৎ শুদ্ধানন্দ মহাথেরো অনুষ্ঠানে বক্তৃতা করেন।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।