চেইজের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের লড়াই


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ০১ মে ২০১৭

ঘরের মাঠে পাকিস্তানের কাছে এখনো সিরিজ হারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রথম ম্যাচে হেরে সিরিজ হারের শঙ্কায় থাকা ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে লড়াইয়ে ফিরিয়েছে চেইজ। তার সেঞ্চুরির উপর ভর করে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৩৭ রানেই ৩ উইকেট। পঞ্চম ওভারেই মোহাম্মদ আমিরের বলে উইকেটরক্ষক সরফরাজের গ্লাভসবন্দি হন ক্রেইগ ব্র্যাথওয়েট। পরের ওভারে মোহাম্মাদ আব্বাস বিদায় করেন শিমরন হেটমায়ারকে। একটু পর ইয়াসির শাহর বলে স্ট্যাম্পড হয়ে সাজঘরে ফেরেন শাই হোপ।

চতুর্থ উইকেটে কাইরন পাওয়েল ও চেইজের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে স্বাগতিকরা। দুইজন মিলে গড়েন ৬৫ রানের জুটি। এরপর দ্রুত ভিশাল সিং ও শেন ডাওরিচ বিদায় নিলে ১৫৪ রানে ৬ উইকেট হারালে আবারও চাপে পড়ে স্বাগতিক শিবির।

সপ্তম উইকেটে চেইজ-হোল্ডারের দৃঢ়তায় সেখান থেকে আর কোনো উইকেট না হারিয়ে দিন শেষ ২৮৬ রানে। ১৩১ রানে অপরাজিত চেইজ। আর হোল্ডার ৫৮ রানে অপরাজিত আছেন। আমির ও আব্বাস নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নেন দুই লেগ স্পিনার ইয়াসির ও শাদাব।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।