রোনালদো-মার্সেলো নৈপুণ্যে রিয়ালের জয়


প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৯ এপ্রিল ২০১৭

এল ক্ল্যাসিকোতে হেরে বড়সড় এ ধাক্কাই খেয়েছিল রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার বিপক্ষে লস ব্লাঙ্কসরা নেমেছিল ঘুরে দাঁড়ানোর মিশনে। হ্যাঁ, ধাক্কা সামলে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে রিয়াল। ক্রিশ্চিয়ানো রোনালদো ও মার্সেলো নৈপুণ্যে ২-১ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে জিনেদিন জিদানের দল।

এই জয়ে কিছুক্ষণের জন্য হলেও লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে টপকে গেল রিয়াল। ৩৪ ম্যাচে জিদানের দলের ভাণ্ডারে জমা পড়ল ৮১ পয়েন্ট। দুইয়ে থাকা বার্সাও খেলে ফেলেছে ৩৪ ম্যাচ। লুইস এনরিকের দলের সংগ্রহ ৭৮ পয়েন্ট। আজ রাতেই এস্পানিওলের মুখোমুখি হবে বার্সা। ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভ্যালেন্সিয়াকে স্বাগত জানায় রিয়াল। নিজেদের মাঠের সুবিধা আদায় করে নিয়েছে তারা। ম্যাচের ২৭ মিনিটেই লিড পেয়ে যায় রিয়াল। দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো করেন দুর্দান্ত এক গোল। গোলের পর তার উল্লাসই বলে দেয় সব; জয়ের জন্য কতটা মরিয়া রিয়াল।

৮২ মিনিটে রিয়াল বস জিনেদিন জিদানের বুকে কম্পন ধরান ভ্যালেন্সিয়া তারকা দানি পারেজো। অসাধারণ এক গোল করে সফরকারীদের সমতায় ফেরান তিনি। পয়েন্ট হারানোর ভয়টা তখন বিরাজ করছিল রিয়াল শিবিরে।

কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হয়নি। আর হতে দেননি মার্সেলো। চার মিনিটের ব্যবধানে তথা ৮৬ মিনিটে ভ্যালেন্সিয়ার জাল কাঁপান এই ব্রাজিলিয়ান ফুটবলার। আর তাতে ২-১ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। শিরোপা দৌড়ে জিদানের দল তাই টিকে আছে ভালোভাবেই।

এনইউ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।