রান উৎসবের ম্যাচে জয় সানরাইজার্সের


প্রকাশিত: ০৩:৫৭ এএম, ২৯ এপ্রিল ২০১৭

মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রান উৎসব দেখলো সমর্থকরা। টস হেরে ব্যাট করতে নেমে বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যানরা রীতিমত নাচিয়ে চেড়েছেন স্বাগতিক কিংস ইলেভেন পাঞ্জাবের বোলারদের। ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান আর কেনে উইলিয়ামসনের ব্যাটের ঝড়ে ২০৭ রানের বিশাল সংগ্রহ গড়ে তোলে সানরাইজার্স।

জবাব দিতে নেমে কম যায়নি গ্লেন ম্যাক্সওয়েলের দল। জয়ের একদম কাছাকাছি চলে গিয়েছিল তারা। ৯ উইকেট হারিয়ে করেছিল ১৮৪ রান। শন মার্শের ঝড়ো ব্যাটিংয়ে ২০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২৬ রানে হেরেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ৬২ বলে ১৪টি বাউন্ডারি আর ২টি ছক্কায় ৮৪ রান করেন শন মার্শ। এছাড়া মার্টিন গাপটিল ২৩, ইয়ন মরগ্যান ২৬, অক্ষর প্যাটেল ১৬, মোহিত শর্মা ১৫ রান করেন।

মূলতঃ সানরাইজার্সের ঘরোয়া রিক্রুট ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা আর সিদ্ধার্থ কাউলের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনেই থমকে যেতে হয় কিংস ইলেভেনকে। এবারের আইপিএলে দুর্দান্ত বোলিং করা ভুবনেশ্বর কুমার কালও পেয়েছেন ২ উইকেট। নেহরা আর কাউল নিয়েছেন ৩টি করে উইকেট। বাকি উইকেটটি নেন রশিদ খান।

আফগান লেগ স্পিনার রশিদ খান ৪ ওভারে ১৬ রান দিয়েই লাগাম টেনে ধরেন কিংসদের রানের গতির। ১ উইকেট পেলেও গুরুত্বপূর্ণ সময়ে তার নিয়ন্ত্রিত বোলিংই সানরাইজার্সকে জয় এনে দেয়। যে কারণে ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওয়ার্নারের ৫১, শিখর ধাওয়ানের ৭৭ এবং উইলিয়ামসনের অপরাজিত ৫৪ রানের ওপর ভর করে ৩ উইকেট হারিয়েই ২০৭ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। এ জয়ে ৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানেই রইল হায়দরাবাদ।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।