অনূর্ধ্ব-১৬ ফুটবলে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আরব আমিরাত


প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২৮ এপ্রিল ২০১৭

আগামী সেপ্টেম্বরে কাতারে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ প্রথম ম্যাচটি খেলবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। বাংলাদেশ, কাতার ও ইয়েমেনকে নিয়ে ‘ই’ গ্রুপের আয়োজক কাতার। টুর্নামেন্টের গ্রুপিং হয়েছিল আগেই। শুক্রবার হয়েছে ফিকশ্চার। বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ সেপ্টেম্বর। দ্বিতীয় ম্যাচ ২২ সেপ্টেম্বর ইয়েমেনের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৪ সেপ্টেম্বর স্বাগতিক কাতারের সঙ্গে।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ছাড়াও এ বছর বাংলাদেশ খেলবে অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ। চলমান জাতীয় অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ থেকেই বাফুফে গঠন করবে এএফসির ওই টুর্নামেন্টের দল। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াবে আগামী অক্টোবরে বাছাই পর্বের মধ্যে দিয়ে। ৩১ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত হবে চূড়ান্ত পর্বে ওঠার এ লড়াই। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ তাজিকিস্তান, উজবেকিস্তান, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। এই গ্রুপের আয়োজক তাজিকিস্তান।

অনূর্ধ্ব-১৯ ‘বি’ গ্রুপ : বাংলাদেশ, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও আয়োজক তাজিকিস্তান।

অনূর্ধ্ব-১৬ ‘ই’ গ্রুপ : বাংলাদেশ, ইয়েমেন, সংযুক্ত আরব আমিরাত ও আয়োজক কাতার।

আরআই/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।