যুক্তরাজ্যে ৭৫ কোটি ডলারের কোকেন উদ্ধার


প্রকাশিত: ১০:৪৩ এএম, ০১ মে ২০১৫

ইউরোপের দেশ ব্রিটেনের একটি উপকূল থেকে গত সপ্তাহে কোকেনের একটি বড় চালান আটক করা হয়েছে। এর মূল্য প্রায় ৭৫ কোটি ডলার। দেশটিতে আটক হওয়া এটাই এ ধরনের মাদকের সবচেয়ে বড় চালান বলে ধারণা করা হচ্ছে।

কোকেনের পাশাপাশি তুরস্কের নয় ক্রুকেও আটক করা হয়েছে। তাদের বয়স ২৬ থেকে ৬৩ বছরের মধ্যে। তাদের বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ আনা হয়েছে। তবে ক্রুরা এ ব্যাপারে কোন বিবৃতি দেয়নি এবং তারা কারাগারেই আছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, তাঞ্জানিয়ার নিবন্ধিত একটি নৌকা থেকে তিন মেট্রিক টনেরও বেশি কোকেন আটক করা হয়েছে। গত সপ্তাহে ব্রিটেনের নৌবাহিনী মাদকবাহী ওই নৌকার গতিরোধ করে এবং তল্লাশির জন্য স্কটল্যান্ডের একটি বন্দরে নিয়ে যায়।

ব্রিটেনের জাতীয় অপরাধ সংস্থা (এনসিএ) জানায়, ব্রিটেনের বাজারে আটক হওয়া কোকেনের মূল্য প্রায় ৭৭ কোটি ডলার। ব্রিটেনে ‘এ’ শ্রেণির মাদক আটকের এটাই সবচেয়ে বড় ঘটনা বলে ধারণা করা হচ্ছে।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।