পুনেকে হারিয়ে শীর্ষে কলকাতা


প্রকাশিত: ০৪:২৫ এএম, ২৭ এপ্রিল ২০১৭

স্মিথ-ধোনির পুনেকে হারিয়ে আইপিএলের চলতি আসরের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার রাতে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার মাঠে পুনের দেওয়া ১৮২ রানের জবাবে উথাপ্পা-গম্ভীরের ব্যাটের উপর ভর করে ৭ উইকেটের জয় তুলে নেয় কলকাতা।

নিজেদের মাঠে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে পুনের। উদ্বোধনী জুটিতে আসে ৬৫ রান। ৪৬ রান করেন আজিঙ্কা রাহানে। রাহুল ত্রিপাথি নামের পাশে যোগ করেন ৩৮ রান। মহেন্দ সিং ধোনি ঝড় তোলার আভাস দিয়েছিলেন। ১১ বলে একটি চার ও দুটি ছক্কায় ২৩ রান করেন ভারতের সাবেক অধিনায়ক।

kolkata

পুনের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। করেছেন ৫১ রান। তার ৩৭ বলের ইনিংসটি সমৃদ্ধ চারটি চার ও একটি ছক্কায়। ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ৫ বলে দুটি ছক্কায় ১৬ রান করেন।

MJP

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে নারিনকে হারায় কলকাতা। দ্বিতীয় উইকেটে গৌতম গাম্ভীর ও রবীন উথাপ্পা ১৫৮ রানের জুটি গড়ে দলকে বড় জয়ের ভীত গড়ে দেন। দলীয় ১৭৮ রানের মাথায় উথাপ্পা আউট হয়ে যান। যাওয়ার আগে ৪৭ বলে ৭ চার ও ৬ ছয়ে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। ১৭৯ রানে ফিরে যান গাম্ভীরও। ৬টি চার ও ১ ছক্কায় তার ব্যাট থেকে আসে ৪৬ বলে ৬২ রান। এরপর ব্রাভো ওপান্ডে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এ জয়ের ফলে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে কলকাতা। সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।