কমনওয়েলথ গেমসে যুক্ত হচ্ছে ক্রিকেট!


প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৫ এপ্রিল ২০১৭

মাত্র দুদিন আগেই জানা গিয়েছিল, ২০১৮ এশিয়ান গেমস থেকে বাদ দেয়া হচ্ছে ক্রিকেটকে। যে গেমসে এই ইভেন্ট থেকে বাংলাদেশ একমাত্র সোনা জয়ের সম্ভাবনা ছিল। অথচ ২০১৮ ইন্দোনেশিয়া গেমস থেকে ব্যায় কমানোর কথা বলে ক্রিকেটকে বাদ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

তবে, এশিয়ান গেমস থেকে ক্রিকেট বাদ দেয়ার সিদ্ধান্ত হলেও কমনওয়েলথ গেমসে ক্রিকেটকে যুক্ত করা প্রায় নিশ্চিত। ২০২২ কমনওয়েলথ গেমসেই পুরুষ ক্রিকেট যোগ হওয়ার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে। এই বছর আগে থেকেই নারী ক্রিকেট যুক্ত ছিল। এবার যোগ হচ্ছে পুরুষ ক্রিকেট।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ২০২২ কমনওয়েলথ গেমসের আয়োজক শহর ছিল দক্ষিণ আফ্রিকার ডারবান। তবে রাজনৈতিক এবং অর্থনৈতিক কারণে ডারবান কর্তৃপক্ষ গেমস আয়োজনে অপারগতা জানিয়েছ। এখন সম্ভাবনা দেখা দিয়েছে ইংল্যান্ডের বার্মিংহ্যামে গেমস আয়োজনের। ইতিমধ্যে ইংলিশ কর্তৃপক্ষ গেমস আয়োজনের আবেদন করেছে।

ওয়ারউইকশায়ারের প্রধান নির্বাহী নেইল স্নোবল, যিনি আবার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস বিগ দলের সদস্যও। তিনি নিশ্চিত করেছেন, তারা গেমস আয়োজন করতে পারলে ক্রিকেটকেও অন্তর্ভূক্ত করে নেবেন। গেমসটি এজবাস্টন এবং ওরস্টারশায়ারের নিউ রেড হোমে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।