আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ম্যানেজার জালাল ইউনুস


প্রকাশিত: ১১:৫৪ এএম, ২৫ এপ্রিল ২০১৭

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ত সূচি শুরু হচ্ছে একদিন পরই। বুধবার রাতেই লন্ডনের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। সাসেক্সে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষ করে মাশরাফিরা যাবেন আয়ারল্যান্ড। সেখানে তিন জাতি ক্রিকেট সিরিজ খেলবে টিম বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ড হচ্ছে বাকি দুই প্রতিপক্ষ।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের অভিভাবক হবেন কে? এই প্রশ্নটা আসলে জাগার কথাই ছিল না। কারণ স্বাভাবিকভাবেই বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন খালেদ মাহমুদ সুজন। বিসিবি থেকেই নিয়োগপ্রাপ্ত তিনি; কিন্তু বোর্ড থেকে আজ জানা গেল, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন জালাল ইউনুস।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যানও তিনি। জালাল ইউনুস নিজেই জাগো নিউজকে জানিয়েছেন এ তথ্য। তিনি জানান, ‘ব্যক্তিগত কারণে আয়ারল্যান্ডে যাবেন না খালেদ মাহমুদ সুজন। এ কারণেই আমি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ম্যানেজারের দায়িত্ব পালন করব। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুজনই ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।’

খালেদ মাহমুদ সুজন ব্যক্তিগত কারণ দেখিয়ে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে যাওয়ার অপারগতা প্রকাশ করলেও ভেতরের কারণ কিন্তু ভিন্ন। ঢাকা প্রিমিয়ার লিগে তিনি বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। লিগের মাত্র তিন রাউন্ড শেষ হয়েছে। কাল শুরু হবে চতুর্থ রাউন্ড। এখনই তাকে আবাহনী ছাড়তে চাইছে না। এ কারণেই খালেদ মাহমুদ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে যাচ্ছে না। চ্যাম্পিয়ন্স ট্রফি আসতে আসতে লিগেরও একটা পর্যায় তৈরি হবে। তখন সুজন চলে গেলেও আবাহনীর হয়তো কোনো সমস্যা হবে না।

এআরবি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।