‘মেসিকে ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ অনিশ্চিত আর্জেন্টিনার’


প্রকাশিত: ০৬:০৩ এএম, ২৫ এপ্রিল ২০১৭

বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে যেতে হলে পয়েন্ট তালিকার সেরা চারেই থাকতে হবে মেসিদের। বর্তমানে মেসিদের অবস্থান পাঁচে। আর শেষ পর্যন্ত পাঁচে থাকলে খেলতে হবে প্লে অফ। বাছাইপর্বে উরুগুয়ে, পেরু, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের সঙ্গে ম্যাচ বাকি আছে আর্জেন্টিনার।

তবে এর মধ্যে তিনটি ম্যাচে মাঠে নামা হবে না দলের সেরা তারকা মেসির। আর বাকি ম্যাচগুলোতে আর্জেন্টিনার হয়ে মেসি খেলতে না পারলে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করাটা কঠিন হবে বলে মনে করছেন ডিয়েগো ম্যারাডোনা।

আর্জেন্টিনার বিশ্বকাপ প্রসঙ্গে ম্যারাডোনা বলেন, `আমরা সত্যি ভীত। মেসিকে ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ কঠিন। আমার মনে হয় মেসি না থাকলে আর্জেন্টিনা বিশ্বকাপ খেলতে পারবে না।`

নিষেধাজ্ঞার কারণে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামা হয়নি মেসি। আর ওই ম্যাচে ২-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। বলিভিয়া ম্যাচের পরই আর্জেন্টিনার ফুটবলে অনেক অদল-বদল হয়েছে। এএফএর নতুন সভাপতি হয়েছেন ক্লদিও তাপিয়া। কোচ এদগার্দো বাউজাকেও বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারিকে অশালীন কথা বলার অভিযোগে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়। আর সেই রায়ের বিপক্ষে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) করা আপিলের শুনানির জন্য আগামী ৪ মে মেসিকে জুরিখে ফিফার সদর দপ্তরে থাকতে বলেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।