ভূমিকম্পের ধ্বংসস্তুপ থেকে অক্ষত অবস্থায় বেরুলো চার মাসের শিশু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৯ এপ্রিল ২০১৫

নেপালে ভূমিকম্পে সবকিছু ধসে পড়ার ২২ ঘণ্টা পর উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার করেছেন চার মাস বয়সী এক শিশুকে।

ঘটনাটি ঘটেছে নেপালের ভক্তপুর শহরে। শনিবারের ভূমিকম্পে সেখানে ধসে পড়ে দালান। উদ্ধারকর্মীরা একে একে বের করছিলেন লাশ। সেখানে উদ্ধার কাজ করছিলেন নেপালের সেনা সদস্যরাও। একটি ধসে পড়া ভবনের ভেতরে ঢুকে সন্ধান করছিলেন মানুষের। হঠাৎই চার মাস বয়সী একটি শিশুর দেহ পড়ে থাকতে দেখেন তারা। একপর্যায়ে ভেতরে গিয়ে উদ্ধার করে নিয়ে আসেন। শিশুটিকে বের করে এনে একপাশে রেখে দেন। ভেবেছিলেন মৃতের মিছিলে যোগ হলো আরো একটি মানব সন্তান।



কিন্তু হঠাৎই সবাইকে অবাক করে দিয়ে কেঁদে ওঠে শিশুটি। হৈ চৈ পড়ে যায় ঘটনাস্থলে। শিশুটি বেঁচে আছে। ২২ ঘণ্টা সে ধ্বংসস্তূপের মধ্যে ছিল। কিন্তু এত সময় পরেও পুরোপুরি অক্ষত আছে সে।

শিশুটির নাম জানা গেছে- সোনিত আওয়াল। তাৎক্ষণিক স্বাস্থ্য পরীক্ষায় দেখা গেছে, সোনিত একদমই সুস্থ। ভাগ্যবানের মা ছিল আশপাশেই। সোনিত মায়ের কাছেই ফিরে গেছে। নেপালের হিন্দি দৈনিক পত্রিকা কাঠমান্ডু টুডে থেকে নিয়ে সারা বিশ্বকে সংবাদটি দিয়েছে সিএনএন।



গত শনিবার সকালে ঘটা এ ভূমিকম্পে এখন পর্যন্ত পাঁচ হাজার মানুষ মারা গেছে নেপালে।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।