জন্টি-কন্যা ‘ইন্ডিয়াকে’ জন্মদিনের শুভেচ্ছা মোদির


প্রকাশিত: ০৫:০১ এএম, ২৪ এপ্রিল ২০১৭

দক্ষিণ আফ্রিকার জীবন্ত কিংবদন্তি ক্রিকেটার জন্টি রোডস। ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খুবই দ্রুতগতিতে দৌঁড়াতে পারতেন। ফিল্ডিংয়ে ছিলেন ভীষণ দক্ষ। বিশেষ করে মাঠে ফিল্ডিং করে ক্যাচে সিদ্ধহস্তের পারঙ্গমতা প্রদর্শন করতেন। ব্যাকওয়ার্ড পয়েন্টে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য ক্রিকেট বিশ্বে নিজের নাম অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

ভারতের সংস্কৃতি ও আধ্যত্মিকতায় মুগ্ধ জন্টি রোডস। এশিয়ান দেশটিকে অসম্ভব ভালেবাসেন। সেখানকার সংস্কৃতি ও ঐতিহ্য তার মন ছুঁয়ে গেছে। তাই নিজের মেয়ের নামটাও রাখলেন ভারতের নামে! জন্টি-কন্যার নাম ‘ইন্ডিয়া’।

রোববার ছিল সেই ‘ইন্ডিয়ার’ জন্মদিন। জন্টি-কন্যাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার টুইটার পেজে লিখেছেন, ‘হ্যাপি বার্থডে টু ইন্ডিয়া, ফ্রম ইন্ডিয়া’। বাংলায় যার অর্থ দাঁড়ায়- ইন্ডিয়াকে জন্মদিনের শুভেচ্ছা ইন্ডিয়া (ভারত) থেকে।

প্রসঙ্গত, বর্তমানে জন্টি রোডস আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে রয়েছেন। গতকাল রোববার তার মেয়ের দুই বছর পূর্ণ হয়। ইন্ডিয়ার জন্ম ২০১৫ সালে। মুম্বাইয়ের সান্তাক্রুজ হাসপাতালে।

এনইউ/জেআই্এম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।