রিয়ালকে হটিয়ে শীর্ষে মেসির বার্সা


প্রকাশিত: ০২:৩৯ এএম, ২৪ এপ্রিল ২০১৭

চ্যাম্পিয়ন্স লিগের আশা নেই। কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের কাছে হেরে সে আশা শেষ হয়ে যায়। এখন স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রের শিরোপাই চোখ রাখতে হচ্ছে লুইস এনরিকের দলকে। লা লিগার ট্রফি ধরে রাখতে বার্সার কাছে এল ক্ল্যাসিকো ছিল গুরুত্বপূর্ণ।

গুরুত্ব বুঝেই সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের সেরাটা ঢেলে দিয়েছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ইভান রাকিটিসরা। রোববার রাতে মাদ্রিদ জয় করে এসেছেন তারা। চিরপ্রতিদ্বন্দ্বীর মাঠে এনরিক বাহিনী তুলে নিয়েছে ৩-২ গোলের রোমাঞ্চকর জয়।

এই জয়ে বার্সা লা লিগা শিরোপা জয়ের দৌড়ে টিকে রইল দারুণভাবে। এল ক্ল্যাসিকোতে মাঠে নামার আগে পয়েন্টের ব্যবধান ছিল ৩। এখন আর ব্যবধান নেই। দুই দলের পয়েন্ট সমান, ৭৫। রিয়াল মাদ্রিদ খেলেছে ৩২ ম্যাচ। আর বার্সা খেলে ফেলেছে ৩৩ ম্যাচ।

সে হিসেবে রিয়ালেরই শীর্ষে থাকার কথা। কিন্তু না। স্প্যানিশ লা লিগার নিয়ম বলছে, পয়েন্ট সমান হয়ে গেলে দুই দলের মুখোমুখি লড়াইয়ে যে দল এগিয়ে থাকবে, লিগ টেবিলের শীর্ষে থাকবে তারাই।

এ বছর লা লিগায় দুবার মুখোমুখি হয়েছে রিয়াল-বার্সা। প্রথমবার ১-১ গোলে ড্র হয়েছিল এল ক্ল্যাসিকো। আর দ্বিতীয়বারের দেখায় তো জয়ই তুলে নিল কাতালান ক্লাবটি। তাই সবার ওপরে স্থান করে নিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা।

প্রসঙ্গত, বার্সার পক্ষে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। বাকি গোলটি করেছেন ইভান রাকিটিস। রিয়ালের হয়ে একটি করে গোল করেছেন ক্যাসেমিরো ও হামেস রদ্রিগেজ।

এনইউ/জেআই্এম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।