এল ক্ল্যাসিকোতেই ৫০০ গোলের মাইলফলক মেসির


প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৭

বার্সেলোনার সিনিয়র দলে তার পথচলা শুরু ২০০৪-০৫ মৌসুমে । প্রায় এক যুগ ধরে ক্লাবটির হয়ে খেলছেন লিওনেল মেসি। বেশ কয়েকটি শিরোপা জিতেছেন। অনেক রেকর্ড গড়েছেন। মেসি তো স্বমহিমায় ভাস্বর। এবার কাতালান ক্লাবটির  হয়ে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

বার্সার হয়ে ৪৯৮ গোল নিয়ে মৌসুমের শেষ এল ক্লাসিকোতে মাঠে নামেন মেসি। ম্যাচের ৩৩ মিনিটে দুর্দান্ত এক গোল করেন আর্জেন্টাইন এই তারকা। রাকিতিচের বাড়ানো বলে কারভাহালকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান। ফলে ৫০০ গোল থেকে আর এক গোলের আক্ষেপ নিয়ে বিরতিতে যান মেসি।

বিরতি থেকে ফিরে অনেকবার চেষ্টা করলেও রিয়ালের জাল খুঁজে পাচ্ছিলেন না এই তারকা। অবশেষে ম্যাচ যখন ২-২ ড্রয়ের পথে ঠিক ওই সময় জ্বলে উঠলেন মেসি। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে দুরপাল্লার শটে নাভাসকে ফাঁকি দিয়ে দলকে এনে দিলেন অবিশ্বাস্য এক জয়। আর নিজে স্পর্শ করলেন বার্সার হয়ে ৫০০ গোলের মাইলফলক। আর এল ক্লাসিকোতে মেসির ২৩ গোলের ১৪টিই রিয়ালের মাঠে।

এ নিয়ে স্প্যানিশ লা লিগায় ৩৪৩ গোল করলেন মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা ৯৪, কোপা দেল রেতে ৪৩, ইউরোপিয়ান সুপার কাপে ৩। স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন ১২ বার, আর ক্লাব বিশ্বকাপে ৫ বার।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।