শেষটা রাঙানোর অপেক্ষায় এনরিক


প্রকাশিত: ০৬:৩৯ এএম, ২৩ এপ্রিল ২০১৭

লুইস এনরিকের অধীনে দারুণ কিছু মুহূর্ত কাটিয়েছে বার্সেলোনা। কোপা দেল রে, লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপসহ বেশ কয়েকটি শিরোপাও জিতেছে কাতালানরা। বার্সা তাকে ভুলতে পারবে না; এটা হলফ করে বলা যায়।

কিন্তু সম্প্রতি সময়টা ভালো যাচ্ছিল না এনরিক ও তার দলের। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হেরে গিয়েছিল বার্সা। এরপর তো কাতালান ক্লাবটির কোচের চাকরিটা ছেড়ে দেন। বিদায় বলে দেয়া এনরিকের জন্য আজকের এল ক্ল্যাসিকোটাই শেষ এল ক্ল্যাসিকো।

আগামী মৌসুমে বার্সার ডাগআউটে যে দেখা যাবে না তাকে। শেষ এল ক্ল্যাসিকোটা তাই রাঙাতে চাইবেন এনরিক। রিয়াল মাদ্রিদকে হারাতে পারলে যে লা লিগার শিরোপার লড়াইয়ের দৌড়ে টিকে থাকতে পারবে বার্সা। আর লিগ টেবিলে রিয়ালকে ধরে ফেলবেন মেসিরা। বর্তমান পয়েন্টের ব্যবধান তিন। শীর্ষে থাকা রিয়ালের সংগ্রহ ৩১ ম্যাচে ৭৫ আর বার্সার ৩২ ম্যাচে ৭২ পয়েন্ট।

বার্সা কোচ এনরিকও তাই জয়ের খোঁজে মাঠে নামছেন। এল ক্ল্যাসিকোকেই শিরোপা জয়ের জন্য শেষ সুযোগ হিসেবে দেখছেন। এনিকের ভাষায়, ‘এটা এমনটা ক্ল্যাসিকো, যা লিগ নির্ধারণী ম্যাচ হতে পারে। আমাদের সুযোগের দরজাটা আবার খুলে যেতে পারে। এটা তো অঘোষিত ফাইনালের মতোই। আমরা সামনে তাকাতে চাই। জয়েই চোখ রাখছি।’

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।