আমির ঝড় থামিয়ে ক্যারিবীয় প্রতিরোধ


প্রকাশিত: ০৪:২৬ এএম, ২৩ এপ্রিল ২০১৭

প্রথম দিনেই বল হাতে ঝড় তোলেন মোহাম্মদ আমির। দ্বিতীয় দিনে ঝড়ের গতি গিয়েছিল আরও বেড়ে! টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট দখলে নেন পাকিস্তানি এই পেসার। তবে আমির ঝড় থামিয়ে প্রতিরোধ গড়ে তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকরা তুলেছে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান।

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার অগ্রণী ভূমিকা পালন করছেন। প্রতিরোধের প্রাচীর হয়ে আছেন তিনিই। অপরাজিত  ৫৫ রানে। ৬৯ বলে ৭টি চার ও দুটি ছক্কায় এই রান করেন স্বাগতিক দলনেতা। দিন শেষে ক্যারিবীয় দলের হয়ে অপর অপরাজিত ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রেইল। অপরাজিত আছেন ৪ রানে।

এদিকে ৭ উইকটে ২৪৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দেবেন্দ্র বিশু তার ইনিংসটাকে বেশি লম্বা করতে পারেননি। ২৮ রানেই থেমে যান। মোহাম্মদ আমিরের বলে সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিশু। আলজারি জোসেফকে রানের খাতাই খুলতে দেননি আমির। এই শিকারের মাধ্যমে পাঁচ উইকেটের পূর্ণ হয় পাকিস্তানি পেসারের। বৃষ্টির কবলে পড়ায় দ্বিতীয় দিনের পুরো ওভার মাঠে গড়ায়নি।

এর আগে রস্টন চেইজ করেছেন ৬৩ রান। শেন ডাউরিচের ব্যাট থেকে এসেছে ৫৬ রান। কাইরন পাওয়েল করেন ৩৩ রান। অভিষিক্ত সিমরন হেটমেয়ার আউট হয়েছেন ১১ রান করতেই। শাই হোপের আশা শেষ হয়ে যায় ২ রানে।

দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ আমির। ২৪.৩ ওভারে ১১টি মেডেনসহ ৪১ রান দিয়ে ৫ উইকেট পকেটে পুরেছেন। ইয়াসির শাহর দখলে যায় দুই উইকেট। ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আব্বাস নিয়েছেন একটি করে উইকেট।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।