এল ক্ল্যাসিকোতেই মাইলফলকটা স্পর্শ করবেন মেসি!


প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৩ এপ্রিল ২০১৭

বার্সেলোনার সিনিয়র দলে তার পথচলা শুরু ২০০৪-০৫ মৌসুমে । প্রায় এক যুগ ধরে ক্লাবটির হয়ে খেলছেন লিওনেল মেসি। বেশ কয়েকটি শিরোপা জিতেছেন। অনেক রেকর্ড গড়েছেন। মেসি তো স্বমহিমায় ভাস্বর। এবার কাতালান ক্লাবটির হয়ে ৫০০ গোলের সামনে দাঁড়িয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বার্সেলোনার হয়ে ইতোমধ্যে ৪৯৮টি গোল করে ফেলেছেন  হালের অন্যতম সেরা এই ফুটবলার। আজ রাতে এল ক্ল্যাসিকোতে মাঠে নামবে বার্সা। এই ম্যাচে আর মাত্র দুটি গোল করতে পারলেই ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

রিয়ালের বিপক্ষে আজ অনন্য এই মাইলফলকটা স্পর্শ করতে পারবেন মেসি? এমন প্রশ্নই ভক্তদের। সেটা বাস্তবে রূপ দিতে পারলে বার্সার জয়ের কাজটাও যাবে অনেক সহজ হয়ে। অসম্ভব নয়। কেননা রিয়াল মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সবসময়ই দুর্দান্ত পারফর্ম করে থাকেন মেসি। এল ক্লাসিকোতে মেসির ২১ গোলের ১২টিই রিয়ালের মাঠে।

এর আগে স্প্যানিশ লা লিগায় ৩৪১ গোল করেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা ৯৪, কোপা দেল রেতে ৪৩, ইউরোপিয়ান সুপার কাপে ৩। স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন ১২ বার, আর ক্লাব বিশ্বকাপে ৫ বার।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।