জুভেন্টাস কিন্তু পিএসজি নয়!


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৯ এপ্রিল ২০১৭

ইউরোপীয় ফুটবল প্রতিযোগিতার ইতিহাসে অন্যতম সেরা ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে পিএসজি ও বার্সেলোনার মধ্যকার লড়াই। কেউ হয়তো ভাবেননি যে বার্সা ঘুরে দাঁড়াতে পারবে। ৪ গোলে পিছিয়ে পড়েও যে লড়াইয়ে ফেরা যায়, তা বাস্তবে রূপ দিয়েছিল লুইস এনরিকের দল।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগে বার্সা জিতেছিল ৬-১ ব্যবধানে। দুই লেগ লেগ মিলিয়ে ৬-৫ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট পায় বার্সা। অসম্ভবকেই যেন সম্ভব করে দেখিয়েছিলেন মেসি-নেইমার-সুয়ারেজরা। সত্যিই অসাধারণ!

এদিকে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে পিএসজির বিপক্ষে প্রথম লেগে বার্সা পরাজিত হয়েছিল ৩-০ গোলে। দ্বিতীয় লেগ মাঠে গড়াবে আজ রাতে। বাংলাদেশ সময় পৌনে ১টায়। সেমিফাইনালের খেলা নিশ্চিত করতে হলে বার্সাকে জিততে হবে ৪-০ গোলের ব্যবধানে।

barsa

এটাও কি সম্ভব। মেসি-নেইমার-সুয়ারেজদের জন্য অবম্ভবও নয়। কারণ আগেই প্রমাণ করেছেন। কিন্তু বার্সাকে মনে রাখতে হবে, জুভেন্টাস কিন্তু পিএসজি নয়! ইতালিয়ান ঘরোয়া লিগে দুর্দান্ত ফর্মে আছে জুভিরা। ফর্মে আছেন জুভেন্টাসের খেলোয়াড়রা; বিশেষ করে দলটির ফরোয়ার্ড পাওলো দিবালা। আগের ম্যাচে এই দিবালাই তো পার্থক্য গড়ে দিয়েছিলেন।

জুভেন্টাসের কাছে প্রথম লেগে হারার পর বার্সা বস লুইস এনরিকে তো বলেই দিয়েছেন, ‘এবার আর সম্ভব নয়।’ মানে, মিশন ইম্পসিবলের পেছনেই ছুটতে হচ্ছে বার্সাকে। জুভিদের বস ম্যাসেমিলিয়ানো অ্যালেগ্রি যেমন জানালেন, আগের তিন গোল ভুলে যেতে চান। আরেকটি জয়ের খোঁজেই নামবে জুভেন্টাস।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।