৫০০ গোলের সামনে মেসি


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ১৯ এপ্রিল ২০১৭

২০০৪-০৫ মৌসুমে বার্সেলোনার সিনিয়র দলের হয়ে পথচলা শুরু। প্রায় এক যুগ ধরে ক্লাবটির হয়ে খেলছেন লিওনেল মেসি। বেশ কয়েকটি শিরোপা জিতেছেন। গড়েছেন অনেক রেকর্ড। মেসি তো স্বমহিমায় ভাস্বর। এবার কাতালান ক্লাবটির হয়ে ৫০০ গোলের সামনে দাঁড়িয়ে হালের অন্যতম সেরা এই ফুটবলার।

বার্সেলোনার হয়ে ইতোমধ্যে ৪৯৮টি গোল করে ফেলেছেন মেসি। আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সা। এই ম্যাচে আর মাত্র দুটি গোল করতে পারলেই ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

এর আগে স্প্যানিশ লা লিগায় ৩৪১ গোল করেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা ৯৪, কোপা দেল রেতে ৪৩, ইউরোপিয়ান সুপার কাপে ৩। স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন ১২ বার, আর ক্লাব বিশ্বকাপে ৫ বার।

বার্সার হয়ে মেসির প্রথম গোলটি ছিল আলবাসেতের বিপক্ষে। ২০০৫ সালের ১ মে, ক্যাম্প ন্যুতে। ওই গোল নিয়ে তারই একসময়ের সতীর্থ ও ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো বলেছিলেন, ‘আমি ওই গোলটায় অ্যাসিস্ট করেছি। ঠিক তখনই মনে হয়েছিল, এক কিংবদন্তির শুরু হলো।’

বার্সাতে মেসির প্রথম গোলের ভিডিও

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।