রিয়ালের জয়ে রেফারিং নিয়ে প্রশ্ন


প্রকাশিত: ০৪:৩৫ এএম, ১৯ এপ্রিল ২০১৭

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে বায়ার্ন মিউনিককে ঘরের মাঠে ২-১ গোলে হারিয়ে শেষ চারের পথ অনেকটাই সহজ করে রেখেছিল রিয়াল। নিজেদের মাঠে ফিরতি লেগে ড্র করলেই চলে যেত শেষ চারে। তবে ড্র নয় রোনালদোর হ্যাটট্রিকে দুই লেগ মিলে ৬-৩ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনাল নিশ্চিত করেছে গত মৌসুমের চ্যম্পিয়নরা।

refareতবে রিয়ালের এই জয়ের ম্যাচে কথা উঠেছে রেফারিং নিয়ে। সমালোচনা হচ্ছে ভিদালের লাল কার্ড ও রোনালদোর শেষ দুই গোল নিয়ে। ম্যাচের ৮৪ মিনিটে আসেনসিওকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ভিদাল। মাঠ ছাড়তে হয় তাকে। তবে সমর্থকদের দাবি রিয়াল তারকা ক্যাসেমিরোর ট্যাকলে রোবেন পড়ে গেলেও তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হয়নি।

তবে সবকিছু ছাপিয়ে গেছে রোনালদোর শেষ দুই গোল। ম্যাচের ১০৪ মিনিটে রামোসের উঠিয়ে দেওয়া বল ডিবক্সের মধ্যে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ-পায়ের শটে ন্যুয়ারকে পরাস্ত করেন রোনালদো। কিন্তু রিপ্লেতে দেখা যায় অফসাইড ছিলেন পর্তুগিজ এই তারকা। আর ১০৯ মিনিটে ডি বক্সে মার্সেলোর দারুণ পাসে হ্যাটট্রিক করেন রোনালদো। এ গোলের সময়ও অফসাইড ছিলেন চ্যাম্পিয়ন্স লিগে প্রথম শততম গোলের দেখা পাওয়া রোনালদো।

তাই ম্যাচ শেষে সবকিছু ছাপিয়ে সমালোচনা হচ্ছে বাজে রেফারিং নিয়ে। বায়ার্ন মিউনিকের সাবেক তারকা ওয়েন হারগ্রেভস বলেন, `ম্যাচে রেফারি অনেকগুলো ভুল সিদ্ধান্ত নিয়েছে। আমরা এখনো কেন ফুটবলে প্রযুক্তি ব্যবহার করি না।` আর বায়ার্ন তারকা রিবেরি রেফারির সমালোচনা করে ইনস্টাগ্রামে পোস্টও করেছেন।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।