ইতিহাস গড়লেন গেইল


প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৮ এপ্রিল ২০১৭

ফর্মটা ভালো যাচ্ছিল না। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর একাদশে ছিলেন না নিয়মিত। তাই ইতিহাস গড়তে খানিকটা সময় লাগল ক্রিস গেইলের। গুজরাট লায়ন্সের বিপক্ষে আজ মাঠে নামার আগে দরকার ছিল ৩ রান।

চতুর্থ ওভারের তৃতীয় বলে বাসিল থাম্পাইয়ের বল থার্ডম্যান অঞ্চলে ঠেলে দিয়ে এক রান নেন গেইল। আর তাতেই ইতিহাসের পাতায় উঠে যায় তার নাম। প্রথম ক্রিকেটার হিসেবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট মিলে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ক্যারিবিয়ান এই ব্যাটিং দানব।

উদ্বোধনী ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে করেছিলেন ৩২ রান। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে করেছিলেন ৬ রান। এরপর বেঙ্গালুরুর তৃতীয় ম্যাচের একাদশে জায়গা হয়নি তার।

আর নিজেদের চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একাদশে জায়গা পেলেন গেইল। ২৭ বলে দুটি চার ও একটি ছক্কায় ২২ রান করতেই হার্দিক পান্ডিয়ার শিকারে পরিণত হন। আর তাতে অপেক্ষা বাড়ে গেইলের।

প্রসঙ্গত, এই রিপোর্ট লেখা পর্যন্ত ঘরোয়া টি-টোয়েন্টিতে সেঞ্চুরি ১৮টি, হাফ সেঞ্চুরি ৬০টি আর ৭৩৫টি ছক্কা হাঁকিয়েছেন গেইল। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরি, হাফ সেঞ্চুরি ও ছক্কার রেকর্ড; সবই তার দখলে।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।