উন্নত ট্রেনিংয়ে চীন যাচ্ছেন দুই অ্যাথলেট


প্রকাশিত: ০২:৪০ পিএম, ১৮ এপ্রিল ২০১৭

বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের আগের কমিটির সময় আন্তর্জাতিক অঙ্গনে শূন্যের কোঠায় নেমে এসেছিল বাংলাদেশের অবস্থান। যে কারণে আন্তর্জাতিক অ্যামেচার অ্যাথলেটিক ফেডারেশন থেকে ধমকও খেতে হয়েছে ফেডারেশন কর্মকর্তাদের। এমন কি আন্তর্জাতিক সংস্থাটি  থেকে বাৎসরিক যে অনুদান পায় বাংলাদেশ, তা-ও স্থগিত আছে। নবগঠিত অ্যাডহক কমিটি দায়িত্ব নিয়ে আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ শুরু করেছে। যার প্রথম সুফল হিসেবে দেশের দুই অ্যাথলেট ৬ মাসের জন্য চীনে উন্নত ট্রেনিংয়ের সুযোগ পাচ্ছেন।

চীনের শেনইয়াং স্পোর্টস ইউনিভার্সিটি থ্রোইং ইভেন্টস থেকে দুই জন অ্যাথলেট পাঠাতে বলেছে। তাদের সব খরচ বহন করবে প্রতিষ্ঠানটি। বিশ্ববিদ্যায়টি অবশ্য ইভেন্ট নির্ধারণ করে দিয়েছে। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে হ্যামার থ্রো ও শটপুটে স্বর্ণজয়ী দুই অ্যাথলেটকে পাঠাতে বলেছে তারা। দুই একদিনের মধ্যেই জাতীয় চ্যাম্পিয়নশিপে হ্যামার থ্রোতে স্বর্ণজয়ী বাংলাদেশ সেনাবাহিনীর মো. শফিকুল ইসলাম ও শটপুটে স্বর্ণজয়ী বাংলাদেশ বিমান বাহিনীর মো. ইমতিয়াজ হোসেনের নাম চীনের বিশ্ববিদ্যালয়কে পাঠিয়ে দেবে ফেডারেশন।

বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেছেন, ‘দায়িত্ব নেয়ার পর আমি চীনে এ ধরনের কোনো প্রশিক্ষণের সুযোগ পাওয়া যায় কিনা সে জন্য যোগাযোগ করেছিলাম। আমাদের দুই জন অ্যাথলেট ভালো একটা সুযোগ পেয়ে গেলো। নাম পাঠানোর পর তারা টিকিটসহ অন্যান্য ববস্থা নেবে।’

দুই অ্যাথলেটি আগামী মাসের প্রথম সপ্তাহে চীন যাচ্ছেন। ট্রেনিং শুরু হবে ১৫ মে, চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

আরআই/এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।