মাইক্রোসফট অফিস সফটওয়ার ডাউনলোড ১০ কোটি ছাড়িয়েছে


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ২৮ এপ্রিল ২০১৫

বহুল ব্যবহৃত অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে মাইক্রোসফট অফিস সফটওয়ারের ডাউনলোড ১০ কোটি ছাড়িয়ে গেছে। সম্প্রতি এক বিবৃতিতে শীর্ষ সফটওয়ার নির্মাতা কোম্পানি মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা এ তথ্য প্রকাশ করেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, বিনামূল্যের অ্যাপ বাজারে ডাউনলোডের দিক থেকে ১০ কোটির মাইলফলক অতিক্রম করা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় নয়। কেননা পেইড অ্যাপের তুলনায় বিনামূল্যের অ্যাপ সবসময় ডাউনলোডের দিক থেকে এগিয়ে থাকে। কিন্তু এ সংখ্যা প্রমাণ করে যে, মার্কিন প্রতিষ্ঠানটির অফিস সফটওয়ার বিভিন্ন ধরনের অপারেটিং সিস্টেম প্লাটফর্মে গ্রহণযোগ্যতা পেতে শুরু করেছে, যা মাইক্রোসফটের জন্য ইতিবাচক।

গত বছরে উইন্ডোজ, আইওএস, অ্যান্ড্রয়েডের মতো জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম প্লাটফর্মে নিজেদের সফটওয়ার সহজলভ্য করতে কাজ করে আসছে মাইক্রোসফট। এরই ধারাবাহিকতায় বেশকিছু অ্যাপ সেবা বিনামূল্যে সরবরাহের ঘোষণা দেয় সংশ্লিষ্টরা। মূলত এ কারণেই অফিস সফটওয়ারের ডাউনলোড ১০ কোটির মাইলফলক অতিক্রম করেছে।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।