ইমরুল-শুভ`র পক্ষে হাথুরুসিংহের সাফাই


প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৭ এপ্রিল ২০১৫

ওয়ানডেতে ঐতিহাসিক সিরিজ জয়, এরপর টি২০তেও পাকিস্তানকে ধরাশায়ী। এই সুখস্মৃতি পাশে সরিয়ে রেখেই বাংলাদেশকে এবার নামতে হচ্ছে টেস্ট চ্যালেঞ্জে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দলে থাকছেন না আগের স্কোয়াডের অধিনায়ক মাশরাফিসহ বেশ ক’জন।

তিন নতুন মুখের সাথে আছেন পুরনো মুখ ইমরুল কায়েস, সোহরাওয়ার্দী শুভ ও শাহাদাত হোসেন। একাদশেও দেখা মিলতে পারে তাদের। কিন্তু বিশ্বকাপে চরম ব্যর্থতার পরও ইমরুল ও শাহাদাত কেন? ম্যাচের আগেরদিন এমন প্রশ্নের মুখোমুখি হতে হলো কোচ চণ্ডিকা হাথুরুসিংহেকে। সেখানে দলের এ সদস্যদের পক্ষেই কথা বললেন কোচ।

বললেন, ইমরুল কায়েস গত নভেম্বরে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্টে সেঞ্চুরি করেছিলেন। সেই সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শুভাগত হোমের। তারা নিজ যোগ্যতাতেই দলে জায়গা পেয়েছে।

টেস্টের দল নির্বাচনে নিজের সন্তুষ্টির কথাও জানালেন হাথুরুসিংহে। সিরিজের প্রথম টেস্টে তিন নতুন মুখ লিটন কুমার দাস, সৌম্য সরকার ও মোহাম্মদ শহিদের কারো খেলার সম্ভাবনা আছে বলেও ইঙ্গিত দিলেন। প্রতিটি খেলোয়াড়ের জন্যই সুযোগ সৃষ্টি করতে চান তিনি। খেলোয়াড়েরা থিতু হওয়ার জন্য যথেষ্ট সময় দেয়ারও পক্ষপাতী বাংলাদেশ কোচ।

সাম্প্রতিক পারফরমেন্সের কারণে বাংলাদেশ দলকে নিয়ে আশার কথা শোনালেন হাথুরুসিংহে। গোপন করলেন না সিরিজ জয়ের প্রত্যাশার কথাও। তবে অতি-আত্মবিশ্বাসী না হয়ে চেষ্টার সেরাটা দেয়ার জন্য শিষ্যদের বার্তা দিলেন। পাকিস্তান বেশ শক্তিশালী মেনেও নিজেদের সামর্থ্যের ওপর ভরসা রাখতে চান তিনি। মঙ্গলবার বাংলাদেশ দল যেন ভালো শুরু করতে পারে মনোযোগ সেদিকেই।

বললেন, ভিন্ন ফরম্যাটে আমরা কিভাবে শুরু করি সেটাই আসল। প্রথম সেশনটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ম্যাচের অনেক কিছুই নির্ধারণ করে দেবে এটি।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।