২৭ এপ্রিল : এক নজরে সারাদিনের খবর


প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৭ এপ্রিল ২০১৫

প্রস্তুতি সম্পন্ন, রাত পোহালেই ভোটের উৎসব
ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নগরপিতা নির্বচনের ভোটউৎসব মঙ্গলবার। সিটি নির্বাচনের এই ভোট উৎসবকে ঘিরে রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামে ইতোমধ্যে বইছে উৎসবের আমেজ।

অনিয়ম বরদাশত করা হবে না : সিইসি
সিটি নির্বাচনে কোনো অনিয়ম হলে বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। সোমবার (২৭ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।

ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন। সোমবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

নাজিরা বাজার প্রাইমারি স্কুলে ভোট দেবেন সাঈদ খোকন
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী সাঈদ খোকন মঙ্গলবার রাজধানীর নাজিরা বাজার ইসলামিয়া সরকারি প্রাইমারি স্কুলে তার ভোটাধিকার প্রয়োগ করবেন। মঙ্গলবার সকাল ১০টা ৩০ মিনিটে তিনি তার ভোটাধিকার প্রয়োগ করবেন।

অনলাইনে জেনে নিন ভোট কেন্দ্র
আসন্ন ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট কেন্দ্রসহ সব ধরণের তথ্য অনলাইনে জানতে পারবেন ভোটাররা। ভোটারদের সুবিধার্থে ওয়েব ঠিকানায় তথ্য দেওয়ার জানার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

সিটি নির্বাচন : ভোট দিতে জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন নেই
ঢাকা ও চট্টগ্রামের সিটি নির্বাচনের ভোট দেওয়ার সময় জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। সোমবার সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান।

নির্বাচন সুষ্ঠু না হলে জােরালো আন্দােলন : বিএনপি
সরকার নীল নকশার নির্বাচন করার পায়তারা করছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হলে জনগণকে সঙ্গে নিয়ে জােরালো আন্দােলন করা হবে।

কঠিন শাস্তি দিতে হবে নাশকতাকারীদের : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নাশকতাকারীদের বিরুদ্ধে শুধু মামলা দিয়ে গ্রেফতার করলেই হবে না। যথাযথ বিচার করতে হবে। তাদের কঠিন শাস্তি দিতে হবে।

নেপালে বাংলাদেশের ত্রাণবাহী বিমান
প্রধানমন্ত্রীর নির্দেশে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য সেনাবাহিনীর ছয়টি মেডিকেল টিম ও বিভিন্ন ধরনের ১০ টন ত্রাণ সামগ্রী নিয়ে নেপালে গেছে বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান।

নেপালে দুর্গতদের পাশে দাঁড়ালো বাংলাদেশের প্রাণ
ভূমিকম্পে বিধ্বস্ত নেপালের মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপ। দেশের একমাত্র বেসরকারি খাতের প্রতিষ্ঠান হিসেবে প্রাণ-আরএফএল এই ঘোষণা দিলো।

আজকের ভূমিকম্পের উৎপত্তিস্থল দার্জিলিং
শনি ও রোববারের পর সোমবার সন্ধ্যায় আবারো ভূ-কম্পন অনুভূত হয়েছে। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের ভূ-কম্পনে কেঁপে ওঠে রাজধানী ঢাকা।

শেরে বাংলার ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালন
জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হকের ৫৩ তম মৃত্যুবার্ষিকী সোমবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।