রাশিয়া যাচ্ছে ভাগ্যবান কিশোর ফুটবলার গোলাম রাব্বি


প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১৭ এপ্রিল ২০১৭

ও যখন আরো ছোট, তখন দেখতাম চকলেটের চেয়ে ফুটবলটাই বেশি পছন্দ করত। হয়তো ফুটবল তার ভাগ্য বদলে দেবে বলেই মন থেকে ওই বয়সে ফুটবলকেই বেশি পছন্দ করত’- রাব্বিকে নিয়ে কথাগুলো বশির উদ্দিন খানের। নারায়ণগঞ্জের এ বশির উদ্দিন খান কিশোর ফুটবলার গোলাম রাব্বি খানের বাবা।

এই কিশোর ফুটবলারকেই রাশিয়া পাঠানোর জন্য নির্বাচিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আগের দিন প্রাথমিকভাবে বাছাই করা হয়েছিল তিনজনকে। খেলা, ইংরেজি বলা আর আচরণ মিলিয়ে তিনজনের মধ্যে থেকে তাকে চূড়ান্ত করেছেন বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল স্মলি।

বয়স ১২ বছরে পড়েনি এখনও। এ বয়সের ছেলের প্রতিক্রিয়া আর কি হতে পারে। ফোনের অপরপ্রান্ত থেকে কাঁপা কাঁপা কণ্ঠে বলছিল, ‘অনেক ভালো লাগছে। আমার মন বলছিল আমি ট্রায়ালে টিকব। আমি সবার কাছে দোয়া চাই।’ রাব্বি নারায়ণগঞ্জের আলম চাঁদ হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

আগামী ২৬ জুন থেকে ৩ জুলাই রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফিফা কনফেডারেশন কাপ। ওই সময় দেশটির ফুটবল ফেডারেশন আয়োজন করবে গ্যাজপ্রমস পঞ্চম ফ্রেন্ডশিপ ফুটবল ফেস্টিভাল। সেখানে প্রতিনিধিত্ব থাকবে ৬৪ দেশের বাছাইকৃত অনূর্ধ্ব-১২ ফুটবলার। কোন দেশ কোন পজিশনের খেলোয়াড় পাঠাবে তাও লটারির মাধ্যমে নির্ধারণ করেছে আয়োজকরা। বাংলাদেশের জন্য উঠেছে স্ট্রাইকার।

ট্রায়ালের মাধ্যমে পাওয়া সেই ভাগ্যবান কিশোর স্ট্রাইকার গোলাম রাব্বি খান।

আরআই/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।