১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করছে কেকেআর


প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ এপ্রিল ২০১৭

ফিরোজ শাহ কোটলায় টস জিতে ব্যাট করতে নেমে সফরকারী কলকাতা নাইট রাইডার্সের সামনে ১৬৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক দিল্লি ডেয়ারডেভিলস। এবারের আইপিএলে এখনও পর্যন্ত একমাত্র সেঞ্চুরিয়ান সাঞ্জু স্যামসনের সর্বোচ্চ ৩৯ রান এবং রিশাব পান্তের ৩৮ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করেছিল জহির খানের দল।

টস জয়ের পর জহির খান বলেছিলেন, প্রমাণ হয়েছে যে আমরা প্রথমে ব্যাট করলেই ভালো করি। এ কারণে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছি; কিন্তু কেকেআরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দিল্লির ইনিংস খুব বেশি বড় হতে পারেনি। মাত্র ১৬৮ রানে থেমে যেতে হয়েছে তাদের।

শুরুতেই দিল্লির ইনিংসে হামলে পড়েন ট্রেন্ট বোল্টের পরিবর্তে দলে আসা নাথান কাউল্টার নেইল। ১৭ বলে ২১ রান করা স্যাম বিলিংসকে ফিরিয়ে দেন তিনি। এরপর সাঞ্জু স্যামসনকে ৩৯ রানে ফিরিয়ে দেন উমেষ যাদব। ২৭ বলে ২১ রান করেন করুন নায়ার। ১৭ বলে ২৬ রানের ছোট্ট একটি বিধ্বংসী ইনিংস খেলার চেষ্টা করেন স্রেয়াশ আয়ার; কিন্তু দুর্ভাগ্য তার, রান আউট হয়ে যান।

নাথান কাউল্টার নেইলের হাতে কাটা পড়েন রিশাব পান্তেও। এবারের আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যর্থ শ্রীলঙ্কান অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ৪ বলে মাত্র ১ রান করেন তিনি। ১৬ রান করেন ক্রিস মরিস। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে দিল্লির রান দাঁড়াল ১৬৮। নাথান কাউল্টার নেইল ৩টি, ক্রিস ওকস, উমেষ যাদব এবং সুনিল নারিন নেন ১টি করে উইকেট।

এ রিপোর্ট লেখার সময় কলকাতা রয়েছে জয়ের পথে। ১৩.২ ওভারে ৩ উইকেট হারিয়েই ১২৫ রান তুলে ফেলেছে কেকেআর। মানিষ পান্ডে এবং ইউসুফ পাঠান রয়েছেন উইকেটে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।