মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরি


প্রকাশিত: ০৬:০৯ এএম, ১৭ এপ্রিল ২০১৭
ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম দিনেই মাঠে নেমেছিল লিজেন্ডস অব রূপগঞ্জ। ওই ম্যাচে হেসেছিল মুশফিকুর রহীমের ব্যাট। ১০৩ বলে ৫টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৭৫ রানের ইনিংস উপহার দেন দলকে। তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে ব্রাদার্স ইউনিয়নকে ৪ উইকেটে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল রূপগঞ্জ।

বিকেএসপির চার নম্বর মাঠে আজ সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শেখ জামালের মুখোমুখি হয়েছে রূপগঞ্জ। এই ম্যাচেও হাসল মুশফিকের ব্যাট। শেখ জামালের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিই তুলে নিলেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

ম্যাচের ৩৫তম ওভারে সেঞ্চুরি আদায় করে নেন মুশফিক। শতক পূর্ণ করতে লেগেছে ১১৫ বল; বাউন্ডারি ৮টি আর ছক্কা হাঁকিয়েছেন একটি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১১৯ রানে অপরাজিত আছেন রূপগঞ্জ অধিনায়ক।

চলতি প্রিমিয়ার লিগে এটি তৃতীয় সেঞ্চুরি। এর আগে সেঞ্চুরি করেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত ও নাসির হোসেন। এবার প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি মোসাদ্দেকের। খেলাঘরের বিপক্ষে। আবাহনীর হয়ে ১১০ রানের ইনিংস খেলেন মোসাদ্দেক। ৮৫ বলে ১২টি চার ও দুটি ছক্কায় ইনিংসটি সাজান এই অলরাউন্ডার। মোসাদ্দেকের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে জয় পায় আবাহনী।

আর দ্বিতীয় সেঞ্চুরিয়ান নাসির হোসেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলেছেন অপরাজিত ১০৬ রানের ইনিংস। বলও খেলেছেন ১০৬টি। তার ইনিংসটি সাজানো ৯টি চার ও ৫টি ছক্কায়। নাসিরের ব্যাটে ভর করে ৭৮ বল বাকি থাকতেই মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় গাজী গ্রুপ।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।