কোহলির দলকে হারালেন ধোনি-স্মিথরা


প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

নিজেদের মাঠে আরও একটি পরাজয় বরণ করলো বিরাট কোহলিরা। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রাইজিং পুনে সুপার জায়ান্টের ১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৪ রানেই থেমে গেলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ফলে ধোনি-স্মিথদের দলের কাছে ২৭ রানে পরাজয় মেনে নিতে বাধ্য হলো বিরাট কোহলিরা।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বেঙ্গালুরু। স্কোরবোর্ডে ১৪ রান ওঠার পর ৩ বল খেলে কোনো রান না করেই আউট হয়ে যান ওপেনার মানদ্বিপ সিং। দলীয় ৪১ রানে আউট হয়ে যান বিরাট কোহলিও। ১৯ বলে ২৮ রান করেন তিনি।

৩০ বলে ২৯ রান করেন এবি ডি ভিলিয়ার্স। কেদার যাদব ১৮, উন্মুক্ত চাঁদ ১৪, স্টুয়ার্ট বিনি ১৮, পবন নেগি করেন ১০ রান। বাকিরা দুই অংকের ঘরও ‍ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে বেঙ্গালুরু।

পুনের হয়ে শার্দুল ঠাকুর আর বেন স্টোকস ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নেন জয়দেব উনাড়কট। একটি নেন ইমরান তাহির।

এর আগে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তুলেছে স্টিভেন স্মিথের দল পুনে সুপার জায়ান্ট। প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালোই ছিল পুনের। উদ্বোধনী জুটিতে আসে ৬৩ রান। এই জুটি ভাঙেন স্যামুয়েল বদ্রি। তিনি সাজঘরে ফেরান আজিঙ্কা রাহানেকে। বিদায়ের আগে ২৫ বলে ৫টি চারের মারে ৩০ রান করেন ভারতীয় এই ব্যাটসম্যান।

অপর ওপেনার রাহুল ত্রিপাথি খেলেছেন সর্বোচ্চ ৩১ রানের ইনিংস। ২৩ বলে ৩টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। রাহুলকে বিরাট কোহলির তালুবন্দি করান পবন নেগি। তিনে ব্যাট করতে নামা স্টিভেন স্মিথের ব্যাট থেকে আসে ২৪ বলে ২৭ রান।

উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি ২৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২৮ রান করে শেন ওয়াটসনের বলে বোল্ড হন। শেষ দিকে নেমে ঝড় তোলেন মনোজ তিওয়ারি। ১১ বলে তিনটি চার ও ২টি ছ্ক্কায় ২৭ রান করেন এই ভারতীয়।

বেঙ্গালুরুর পক্ষে দুটি করে উইকেট নন অ্যাডাম মিলনে ও শ্রীনাথ অরবিন্দ। একটি করে উইকেট নিয়েছেন শেন ওয়াটসন, স্যামুয়েল বদ্রি ও পবন নেগি।

প্রসঙ্গত, পুনের বিপক্ষে বেঙ্গালুরুর একাদশে নেই ক্রিস গেইল। ফিরেছেন অলরাউন্ডার শেন ওয়াটসন। অসুস্থতার কারণে বেঙ্গালুরুর একাদশের বাইরে টাইমাল মিলস। তার পরিবর্তে খেলছেন নিউজিল্যান্ড অলরাউন্ডার অ্যাডাম মিলনে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।